সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ৬:২৪ এএম


শিক্ষকদের বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্টের দাবিতে ঈদের পর কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৪, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ১৩:৩৭, ১৫ আগস্ট ২০১৮

ঈদের পর ৫ সেপ্টেম্বর বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট- এর দাবিতে সারা দেশে অবস্থান কর্মসূচি ও মানববন্ধনের ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) ঢাকা রিপোটার্স ইউনিটির সামনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষনা দেন স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। মূলত বেসরকারি শিক্ষক-কর্মচারিদের বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট- এর দাবি বাস্তাবয়নের জন্য এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

ওই সংবাদ সম্মেলনে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু ২৭১ কলেজ ও ৩১৫ মাধ্যমিক স্কুল সরকারি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। শিক্ষার অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সি প্রশংসা করেন।

শাহজান আলম বলেন, জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত, কল্যাণ ও অবসর বোর্ডের জন্য ৮৫০ কোটি টাকা বিশেষ বরাদ্দ, শিক্ষকদের ২০ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান, মেডিকেল ভাতা বৃদ্ধি, বাড়ি ভাড়া বৃদ্ধি ১৬২২৪ প্রতিষ্ঠান এমপি করার প্রক্রিয়া অব্যহত রয়েছে।

সকল বেসরকারি শিক্ষক ও কমকর্তারা ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বৈশাখী ভাতা প্রদানসহ সকল দাবি বাস্তবায়ন চান। এবং তারা জানান দাবি বাস্তবায়ন না হলে তারা কর্মসূচি দিতে বাধ্য হবেন।

সম্মেলনে আরও একাদিক শিক্ষক - কর্মচারিরা উপস্থিত ছিলেন।

সব খবর
এই বিভাগের আরো খবর