শুক্রবার ২৪ মে, ২০১৯ ২০:০৩ পিএম


শিক্ষকদের দাবি ২৩ ফেব্রুয়ারির মধ্যে যোগদান নিশ্চিতের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

আগামী ২৩ ফেব্রুয়ারির মধ্যে ৬ মাস মেয়াদি ডিপ্লোমা কোর্সধারী নিবন্ধিত সহকারী শিক্ষকদের (আইসিটি) যোগদান নিশ্চিতের জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়েছে। রোববার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানান বঞ্চিত শিক্ষকরা।

লিখিত বক্তব্যে শিক্ষকরা বলেন, গত বছরের ১৯ ডিসেম্বর এনটিআরসিএ জারি করা নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে অনলাইনে আবেদন করি। আবেদনের ফলাফল জাতীয় মেধা তালিকা অনুযায়ী প্রকাশিত হয় এবং সেই অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ প্রদান করে কর্তৃপক্ষ। সুপারিশপত্রের মাধ্যমে আরও জানানো হয়, উত্তীর্ণদের চলতি মাসের ২৪ তারিখের মধ্যে নির্ধারিত প্রতিষ্ঠানে যোগ দিতে হবে এবং এর আগের দিন ২৩ ফেব্রুয়ারি যোগদান নিশ্চিত না করলে সেই পদটি শূন্য হয়ে যাবে।

বক্তারা বলেন, সুপারিশপত্র পেয়ে তারা স্ব স্ব প্রতিষ্ঠানে উপস্থিত হওয়ার পরও তাদের যোগদান করানো হয়নি। বরং এনটিসিআরএ বিশেষ ঘোষণায় তাদের যোগদানপত্র না দিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আদেশ জারি করেছে।

সংবাদ সম্মেলনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রধান, এনটিআরসিএ চেয়ারম্যানকেও চিঠি দেই। কোনো জবাব না পেয়ে মাউশি (মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর), শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী বরাবরও চিঠি দিয়েছি। কিন্তু আশানুরূপ কোনো ফলাফল পাচ্ছি না। তাই এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

গত ২০১৭ সালের ২৭ জুলাই হাইকোর্ট ৬ মাস মেয়াদি কম্পিউটার ডিপ্লোমা কোর্সধারীদের সনদের বৈধতা দেন। এর পরিপ্রেক্ষিতে ১ হাজার ৯৫ জনকে নিয়োগও দেয়া হয়। বর্তমানে এসব শিক্ষকের যোগদান নিয়ে গড়িমসি করছে কর্তৃপক্ষ।

শিক্ষকরা বলেন, এমতাবস্থায় সরকার যদি তাদের এ সমস্যার সমাধান না করে তাহলে তারা চরম সঙ্কটের মধ্যে পড়ে যাবে। তাই সরকারের কাছে দ্রুত এ সমস্যার সমাধানে পদক্ষেপ নেয়ার দাবি জানান তারা।

ওসমান গণি মজুমদারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আশিকুর জামান, সুলতানা নাসরিন, শামছুল হক, সফিকুল ইসলাম প্রমুখ।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর