বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ৩:৩১ এএম


শিক্ষককে লাথি দেওয়া সেই শিক্ষার্থী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৫, ৩ আগস্ট ২০১৯   আপডেট: ২০:৩১, ৩ আগস্ট ২০১৯

চট্টগ্রাম সরকারি সিটি কলেজ কেন্দ্রে বিএড ও এমএড পরীক্ষা চলাকালীন নকলে বাধা দেয়ায় কলেজে এক সহকারী অধ্যাপকের গায়ে লাথি দেয়া সেই নাজিম উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২ আগস্ট) রাত ১১টার দিকে তাকে নগরীর বাকলিয়ায় বড় কবরস্থান এলাকার ইউনূস সওদাগরের ভবনের একটি বাসা থেকে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ।

বিয়ষটি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা ও নগরের সদরঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে নগরের পূর্ব বাকলিয়া এলাকা থেকে অভিযুক্ত নাজিম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। আজ তাকে আদালতে তোলা হবে।’

২ জুলাই চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের বিএড ও এমএড কোর্সের চূড়ান্ত পরীক্ষা চলছিল সরকারি সিটি কলেজ কেন্দ্রে। এমএড কোর্সের শিক্ষার্থী হিসেবে প্রশাসনিক ভবনের ৫০২ নম্বর কক্ষে পরীক্ষায় অংশ নেন অভিযুক্ত পরীক্ষার্থী মোহাম্মদ নাজিম উদ্দিন। কক্ষে দায়িত্ব পালন করছিলেন সিটি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. ইকবাল হোসেন ও একই বিভাগের অতিথি শিক্ষক আরিফ মাহমুদ। তারা নাজিমের উত্তরপত্রের ভেতর থেকে বইয়ের পৃষ্ঠা উদ্ধার করেন। এ সময় নাজিম অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করেন। দুই শিক্ষক তার উত্তরপত্র নিয়ে নেন। একপর্যায়ে নাজিম উত্তরপত্র কেড়ে নিয়ে সেটি ছিঁড়ে ফেলেন এবং হল থেকে বেরিয়ে যান।

এ বিষয়ে পরীক্ষা কমিটির সদস্য সিটি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক নাছির ভূঁইয়া বলেন, ‘সিটি কলেজের অধ্যক্ষ স্যার ও টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ ম্যাডাম হল পরিদর্শনে আসেন। নাজিম উদ্দিন তার মোবাইল নেওয়ার জন্য আবারও হলে ঢোকে। এসময় সে আবারও গালিগালাজ করতে করতে আরিফ মাহমুদ স্যারের কলার ধরে থাপ্পড় মারতে থাকে। আরিফ স্যারকে উদ্ধার করতে গেলে নাজিম ইকবাল হোসেন স্যারকেও লাথি মারে। তখন কয়েকজন শিক্ষক এগিয়ে এসে তাকে ধরার চেষ্টা করলেও সে দ্রুত বেরিয়ে যায়।’

ঘটনার পরপরই সহকারী অধ্যাপক ইকবাল হোসেন বাদী হয়ে নাজিমের বিরুদ্ধে নগরের সদরঘাট থানায় মামলা করেন। অভিযুক্ত পরীক্ষার্থী মোহাম্মদ নাজিম উদ্দিন চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত অপর্ণাচরণ উচ্চ বালিকা বিদ্যালয়ের অস্থায়ী শিক্ষক।



এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর