সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৪ পিএম


শাহজালাল প্রযুক্তিতে শূন্য আসনে ভর্তি ১৯ ও ২০ নভেম্বর

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:২০, ১৫ নভেম্বর ২০১৯  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলতি ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয় ৬৫৯ আসন ফাঁকা আছে। এসব শূন্য আসনে ১৯ ও ২০ নভেম্বর শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন। ১৯ নভেম্বর সকাল ৯টা থেকে বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলো) মেধাতালিকার ১ হাজার ৪০১ থেকে ১ হাজার ৯৪৫তম স্থান অর্জনকারী শিক্ষার্থীদের ভর্তির জন্য ডাকা হয়েছে। আর ২০ নভেম্বর বি১ ইউনিটের ১ হাজার ৯৪৬ থেকে ২ হাজার ৪০০তম মেধাস্থান, বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩০ থেকে ৫৬তম মেধাস্থান ও কোটায় সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ডাকা হবে।

এদিকে আজ এ ইউনিটের বিজ্ঞানের ২২০ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ২৯৭ জনকে ভর্তির জন্য ডাকা হলেও ভর্তি হয়েছেন ১৫৯ জন। আর এ ইউনিটের ব্যবসায় শিক্ষার ৮৩ আসনের বিপরীতে মেধাতালিকার প্রথম ৮২ জনের মধ্যে ৪৯ জন ভর্তি হয়েছেন।

বি ইউনিটে এবার ১ হাজার ৫২ আসনের জন্য কোটাসহ মেধাতালিকার ১ হাজার ৪৮৮ জনকে ভর্তির সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। তবে শেষ পর্যন্ত মাত্র ৩৯৩ জন শিক্ষার্থী ভর্তি হন।

ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, সোমবার ও মঙ্গলবার ‌বি১ ইউনিটের (ইঞ্জিনিয়ারিং ও বিজ্ঞানের বিষয়গুলোয়) মেধাতালিকার ১ হাজার ৪০০ জন ও কোটার ৫৯ জনকে ভর্তির জন্য ডাকা হলেও মাত্র ৩৮৯ জন ভর্তি হয়েছেন। আর ‌বি২ ইউনিটের (আর্কিটেকচার) ৩৩ আসনে ভর্তির জন্য মেধাতালিকার প্রথম ২৯ জন ও কোটার শিক্ষার্থীদের ডাকলেও মাত্র ৪ জন ভর্তি হয়েছেন।

তবে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিকস অ্যান্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স বিভাগে কোনো আসন ফাঁকা নেই।

ভর্তি–সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.sust.edu/noticeboard) থেকে পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সভাপতি মোহাম্মদ বেলাল উদ্দীন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সব খবর
এই বিভাগের আরো খবর