সোমবার ১০ আগস্ট, ২০২০ ১১:৪০ এএম


শতভাগ শিশুর ভর্তি নিশ্চিত করতে হবে-প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫০, ২৯ এপ্রিল ২০১৮  

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, সোনার বাংলা মানে সোনা দিয়ে মোড়ানো বাংলা নয়। মানসম্মত শিক্ষায় সোনার মানুষ গড়ে তোলার মাধ্যমেই সোনার বাংলাদেশ গড়ে তুলতে হবে। তিনি বলেন, একজন বঙ্গবন্ধুর জন্ম না হলে সোনার বাংলাদেশ হতো না। একজন শেখ হাসিনার জন্ম না হলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না। আমরা দেশকে এমন এক জায়গায় রেখে যেতে চাই যাতে পরবর্তী প্রজন্ম সঠিকভাবে দেশ চালাতে পারে। বুঝতে পারবে কাজটা কী।

প্রাথমিক বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি নিশ্চিতকরণ, ঝরে পড়া রোধ ও মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে উদ্বুদ্ধকরণ জনসচেতনতামূলক মতবিনিময় সভা ও মা-অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

শনিবার (২৮ এপ্রিল) কুয়াকাটা পর্যটন হলিডে ইয়ুথ ইন প্রাঙ্গণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষকদের সঙ্গে কথা বলেন।

এ সময় চম্পাপুরের ২৫৫ জন শিক্ষার্থীর জন্য একজন মাত্র শিক্ষক থাকা এবং চাকামইয়া ইউনিয়নের একটি প্রাইমারি স্কুলে তিনজন শিক্ষক কিন্তু শিক্ষার্থী মাত্র সাতজন। সেখানে আবার ৭০ লাখ টাকা ব্যয় অত্যাধুনিক একটি ভবন রয়েছে। কলাপাড়া পৌরশহরের দু’টি শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত ১০জন শিক্ষক অতিরিক্ত পদায়নের ঘটনায় অভিযোগসহ বিভিন্ন অনিয়ম ও অসঙ্গতির প্রসঙ্গ আসলে মন্ত্রী পটুয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের উদ্দেশে দীর্ঘ দিনের বিদ্যমান সমস্যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দীন আহমেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. সাবের হোসেন, পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক এসএম ফারুক, উপ পরিচালক মো. দেলোয়ার হোসেন, কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব তালুকদার, কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা প্রমুখ।

 

সব খবর
এই বিভাগের আরো খবর