শনিবার ২৫ মে, ২০১৯ ১৮:০৭ পিএম


লা মেরিডিয়ানে সেহরি ও ইফতার কিনলে ক্রেতাপ্রতি ১ ডলার সহায়তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ৭ মে ২০১৯  

লা মেরিডিয়ান ঢাকার বুফে খাবারপাঁচতারকা হোটেল লা মেরিডিয়ান ঢাকায় দেশি-বিদেশি পর্যটকদের উপস্থিতি চোখে পড়ার মতো। তাদের জন্য রমজান মাসজুড়ে থাকছে বুফে সেহরি ও ইফতার। এগুলো কিনলে জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ) বাংলাদেশকে ক্রেতাপ্রতি ১ ডলার করে সহায়তা দেবে এই হোটেল। এ নিয়ে উভয়ের মধ্যে একটি চুক্তিস্বাক্ষর হয়েছে।

জানা গেছে, ‘এই রমজানে প্রতিটি শিশুকে অগ্রাধিকার প্রদান’ শীর্ষক প্রচারাভিযানের অংশ হিসেবে রমজানে লা মেরিডিয়ান ঢাকায় তিনটি বাক্স রাখা হবে। এগুলোতে অতিথিরা দান করতে পারেন।

তহবিলের অর্থ নবজাতকের প্রতিরোধযোগ্য মৃত্যু কমানো এবং শিশু ও মায়ের মৃত্যুহার হ্রাসসহ মূল সমস্যাগুলো নিয়ে ইউনিসেফের কাজকে শক্তিশালী করার জন্য ব্যবহার হবে। এছাড়া শিশুদের জন্য আরও ভালো পুষ্টি সরবরাহ ও খর্বাকৃতির মাত্রা কমিয়ে আনার প্রচেষ্টা এগিয়ে নিতে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে।

প্রারম্ভিক শৈশবের বিকাশ ও সব শিশুর জন্য শিক্ষার মান উন্নত করা, তাদের ও পরিবারের জন্য নিরাপদ খাবার পানি প্রাপ্তির সুযোগ নিশ্চিতকরণ, শিশুদের বিরুদ্ধে সব ধরনের সহিংসতা, শোষণ ও নিগ্রহমূলক আচরণের পরিসমাপ্তি, কিশোর-কিশোরীদের জন্য সুযোগ বাড়ানো, সমাজে তাদের আরও বেশি করে সম্পৃক্ত হওয়ার সুযোগ প্রদানে সংগৃহীত তহবিল ব্যয় হবে।

ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি তোমু হোজুমি বলেন, ‘প্রতিটি শিশু, বিশেষ করে সবচেয়ে দুর্দশাগ্রস্তরা যাতে তাদের অধিকার ভোগ করতে পারে সেজন্য সহায়তা প্রদানে কাজ করে ইউনিসেফ। গুরুত্বপূর্ণ যেসব বিষয় বাংলাদেশে শিশুদের প্রভাবিত করে সেগুলোর বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও শিশুদের মৌলিক চাহিদাগুলো পূরণ করতে রমজানে লা মেরিডিয়ান ঢাকা ও ইউনিসেফের মধ্যে এই অংশীদারিত্ব।

লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কনস্ট্যানটিনোস এস. গ্যাভরিয়েল বলেন, ‘রমজানে সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নের জন্য ইউনিসেফের সঙ্গে এই দাতব্য প্রচারাভিযানের অংশ হতে পেরে আমরা আনন্দিত। আমাদের সবাইকে নিজ নিজ ভূমিকা পালন করতে হবে। উন্নতি ও প্রবৃদ্ধি রাতারাতি হয় না, বরং সমন্বিত প্রচেষ্টা ও পদক্ষেপের মাধ্যমে চিত্রটি ধীরে ধীরে বদলায়।’

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর