সোমবার ০১ জুন, ২০২০ ৪:৫০ এএম


রেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:২২, ১১ এপ্রিল ২০২০  

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে কার্যত লকডাউন পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য রেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইনে শিক্ষার্থীদের পরীক্ষা গ্রহণ ও মূল্যায়ন বন্ধ রাখতে বলা হয়েছে।

শুক্রবার (১০ এপ্রিল) সন্ধ্যায় বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় ইউজিসি। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে এসব নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

ইউজিসির জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে বাংলাদেশে কভিড-১৯ এর ভয়াবহতা আগের চেয়ে আরও বিস্তৃত হচ্ছে। কমিশন মনে করে, এ পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে পরীক্ষা গ্রহণ ও সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো কোনো অনুকূল পরিবেশ নেই। বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন।

নোভেল করোনায় সংক্রমণ ও ব্যাপক বিস্তার রোধকল্পে বিশ্ব স্বাস্থ্যসংস্থা ও সরকার কর্তৃক জারি করা নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন ও অনুসরণ করতে বিজ্ঞপ্তিতে উচ্চশিক্ষা পরিবারের সবার প্রতি আহ্বান জানিয়েছে ইউজিসি।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর