বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০ ৪:২৪ এএম


রাস্তায় ঘুরতে দেখলে শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর নির্দেশ পুলিশকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৩, ১৯ মার্চ ২০২০  

রাস্তায় ঘুরতে দেখলেই শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। পাশাপাশি সন্তানদের বাড়িতে অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। সব জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে এ বিষয়ে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করলেও শিক্ষার্থীরা অনেকেই এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করছে। তাই রাস্তায় ঘুরতে দেখলেই শিক্ষার্থীদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করার নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। পাশাপাশি সন্তানদের বাড়িতে অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। আজ বুধবার (১৮ মার্চ) শিক্ষা মন্ত্রণালয় থেকে সব জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে এ বিষয়ে নির্দেশ দিয়েছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা।

মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ৩১ মার্চ পর্যন্ত স্কুল-কলেজ, মাদরাসা ও ইংলিশ মিডিয়াম স্কুলসহ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু শিক্ষার্থীরা অনেকেই এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করছে।

কিন্তু সে নির্দেশনা মানছে না অনেকেই। অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমণেও যাচ্ছেন স্বপরিবারে। একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেয়া হলেও কিছু কোচিং সেন্টার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে শিক্ষার্থীদের ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর