শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৭ পিএম


রাবির ১১তম সমাবর্তন ৩০ নভেম্বর, রেজিস্ট্রেশন শুরু ৫ সেপ্টেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক :

প্রকাশিত: ২০:৩৪, ২ সেপ্টেম্বর ২০১৯  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১১তম সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। একাদশ সমাবর্তনের আবেদন শুরু হবে ৫ সেপ্টেম্বর। সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা অংশ নিতে পারবেন।

সমাবর্তনে অংশ নেয়ার জন্য গ্র্যাজুয়েটদের আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে (ru.ac.bd) আবেদন করতে হবে। সমাবর্তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সভাপতিত্ব করবেন বলে সম্মতি জ্ঞাপন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সমাবর্তনে অংশগ্রহণের জন্য গ্র্যাজুয়েটদের তিন হাজার ৫৭০ টাকা দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। ২০১৫ ও ২০১৬ সালের পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীরা এই সমাবর্তনে অংশ নিতে পারবেন। সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য রোববার সমাবর্তন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

তাছাড়া গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। ওইদিনই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান প্রত্যেক বছর সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর