শুক্রবার ১৪ ডিসেম্বর, ২০১৮ ১০:৫৫ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

রাবির ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগকে একীভূতকরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪১, ৬ ডিসেম্বর ২০১৮  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত পদার্থ ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ (এপিইই) ও ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগকে একীভূত করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে ইইই বিভাগে শুধুমাত্র ওই বর্ষের শিক্ষার্থীরা একীভূত হবে।

আজ বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু।

তিনি জানান, বুধবার রাতের ওই সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয় ভিসি অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। সেখানে চলতি শিক্ষাবর্ষ (২০১৮-১৯) থেকে দুইটি বিভাগকে এক করে এপিইই ও ইইই বিভাগের অধীন ৮০ শিক্ষার্থীকে ভর্তি করা হবে। এর আগে এপিইই বিভাগে ৫০ শিক্ষার্থী ও ইইই বিভাগে ৩০ শিক্ষার্থী ভর্তি করা হতো।

তিনি আরও জানান, বর্তমান শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিতে বিশ^বিদ্যালয় প্রোভিসি অধ্যাপক ড. চৌধুরী মো: জাকারিয়াকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি কোয়েরি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. একরামুল হামিদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. খলিলুর রহমান, এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ, ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম।

অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. ইফতেখারুল আলম মাসউদ বলেন, কমিটিকে ফ্যাকাল্টি কমিটির মাধ্যমে রিপোর্ট দিতে বলা হয়েছে। সামনের সিদ্ধান্ত আসতে কমপক্ষে তিন মাস সময় লাগতে পারে।

জানতে চাইলে এপিইই বিভাগের সভাপতি ড. আরিফুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার্থীদের দাবিটি সভায় গৃহীত হয়েছে। দুইটি বিভাগকে সংযত আচরণ প্রকাশ করতে বলা হয়েছে। এছাড়া যে তিনটা ব্যাচ বর্তমান আছে সেগুলো কিভাবে একিভূত করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নিতে একটি কমিটি করা হয়েছে। নতুন শিক্ষার্থীরা ইইই বিভাগের অধীনে ভর্তি হবে।

এদিকে ইইই বিভাগের সভাপতি অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ তৌহিদুল ইসলাম কোনো মন্তব্য করতে রাজি হননি।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর