বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ৪:৪৮ এএম


রাবিতে মানবাধিকার দিবস পালিত

রাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৪, ৪ ডিসেম্বর ২০১৯  

‘তরুণরাই মানবাধিকার রক্ষায় অগ্রগামী এবং বঞ্চিত থাকবে না কেউ’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানবাধিকার দিবস পালিত হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) বেলা ১১ টায় এ দিবস উপলক্ষ্যে আইন ও ভূমি প্রশাসনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমপ্লেক্সে মানবাধিকার বিষয়ক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

এর আগে ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা ডিন্স কমপ্লেক্সের সামনে থেকে একটি র‌্যালি বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় এসে মিলিত হয়।

অনুষ্ঠানে বক্তারা তরুণদের উদ্দেশ্যে বলেন, তরুণরাই দেশের শক্তি এবং তারাই পারে মানবাধিকার রক্ষার ভার কাঁধে নিতে। শুধু সরকার বা জাতিসংঘের উপর দায় না চাপিয়ে নিজেদের সচেতন হতে হবে এবং সবাইকে সচেতন করে সামগ্রিক প্রচেষ্ঠায় আত্মনিয়োগ করতে হবে। তবেই সম্ভব মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠা করা।

সেমিনারে আইন ও ভূমি প্রশাসনের সভাপতি অধ্যাপক বিশ্বজিৎ চন্দের সভাপতিত্বে বক্তব্য দেন আইন বিভাগের সভাপতি অধ্যাপক আবদুল হান্নান, ইউএন এর হিউমেন রাইটস অফিসার জাহিদ হাসান, ড. সাহাল উদ্দীন, ড. শাহিন জোহরা, শাহরিয়ার পারভেজ প্রমুখ। সেমিনারে আলোচনা শেষে একটি প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

এডুকেশন/এমএইচ/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর