শনিবার ০৪ এপ্রিল, ২০২০ ১৪:৩৬ পিএম


রাবিতে অনশনে অসুস্থ ৫ শিক্ষার্থী হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০৫, ২৭ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের আমরণ অনশনের ২৪ ঘণ্টা পার হয়েছে। অনশনে পাঁচ শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের নাম ‘ফলিত পরিসংখ্যান’ করার দাবিতে এ কর্মসূচি পালন করছেন তারা।

অসুস্থ শিক্ষার্থীরা হলেন মোবাশশির উল্লাহ, নিশি খাতুন, আবিদ হাসান, সোহাগ ও তপশ্রী শারনাল। এরমধ্যে তিনজন রাতে এবং বাকী দু’জন আজ বৃহস্পতিবার সকালে অসুস্থ হন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অনশনরত শিক্ষার্থীরা বলেন, ‘অনশনের ২৪ ঘণ্টা হয়ে গেলেও কোন ব্যবস্থা গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা বলেছেন, উপাচার্য রাজশাহীর বাইরে আছেন। তিনি আসলে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে কোন শিক্ষক না প্রশাসনের কেউ দেখতে আসেনি।’ বিভাগের নাম পরিবর্তনের ঘোষণা না দেওয়া পর্যন্ত অনশন চলবে বলে তারা জানান।

এদিকে, বুধবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনশন ভাঙানোর চেষ্টা করলেও শিক্ষার্থীরা তাতে সম্মত হননি। শিক্ষার্থীরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

প্রসঙ্গত, পিএসসি’তে বিষয় কোড অন্তর্ভূক্তির দাবি জানিয়ে গত ১৯ জানুয়ারি থেকে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন ওই বিভাগের শিক্ষার্থীরা। সর্বশেষ বিভাগের নাম পরিবর্তন করে ফলিত পরিসংখ্যান করার দাবিতে অনশন শুরু করেছেন তারা।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর