বুধবার ২২ মে, ২০১৯ ৫:৪১ এএম


রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হয়ে উঠবে- মেয়র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৩, ২৮ নভেম্বর ২০১৮  

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের চিকিত্সা ক্ষেত্রে একটি মাইল ফলক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চিকিত্সা ক্ষেত্রে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ গবেষণাধর্মী ও সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠবে। এর ফলে বাংলাদেশের রোগীরা আর চিকিত্সার জন্য বিদেশে যাবেন না। এ খাতে বাংলাদেশের অর্থও আর বিদেশে যাবে না।

মঙ্গলবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (রামেবি) আয়োজিত ‘চিকিত্সা প্র্যাকটিস, শিক্ষা ও গবেষণায় এ্যাপ্লাইড বায়োএথিকস: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক দুই দিনের কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজশাহী মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব বেগম বদরুন্নেসা এবং ড. আনোয়ার হোসেন হাওলাদার। স্বাগত বক্তব্য রাখেন রামেবি’র প্রিভেনটিভ এন্ড সোস্যাল মেডিসিন অনুষদের ডিন ও কর্মশালা কমিটির সভাপতি ডা. মোহা. জাওয়াদুল হক।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর