সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ২:১৫ এএম


যৌতুক না নিয়ে বিয়ে না করায় প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৬, ২৪ আগস্ট ২০১৯  

লালমনিরহাটের হাতীবান্ধায় যৌতুকের অগ্রীম টাকা নিয়েও বিয়ে না করায় এক স্কুলছাত্রী পাঁচদিন ধরে প্রেমিক সাখাওয়াত হোসেনের বাড়িতে অনশন করছে। সাখাওয়াত উপজেলার সানিয়াজান ইউনিয়নের নিজ শেখ সুন্দর মাস্টারপাড়া এলাকার বদিউজ্জামানের ছেলে।

পুলিশ স্থানীয় সূত্রের বরাত দিয়ে জানায়, প্রেমিক সাখাওয়াত হোসেনের সঙ্গে পার্শ্ববর্তী এক স্কুলছাত্রীর সঙ্গে কিছুদিন ধরে প্রেমের সর্ম্পক গড়ে উঠে। এ বিষয়টি জানাজানি হলে মেয়েটিকে অন্যত্র বিয়ে দিতে প্রস্তুতি নেয় মেয়েটির পরিবার। কিন্তু সাখওয়াত বিষয়টি জানতে পেরে ওই বিয়ে ভেঙে দেয়। প্রেমিক সাখওয়াতের কথা মতো প্রেমিকা গত ১৯ আগস্ট সাখাওয়াতের বাড়িতে আসে। এ সময় সাখাওয়াত বিয়ে না করেই ধর্ষণের চেষ্টা করেন তার প্রেমিকাকে। ওই সময় স্কুলছাত্রী চিৎকার করলে সাখাওয়াত পালিয়ে যায়।

সেদিন থেকে বিয়ের দাবিতে ওই স্কুলছাত্রী অনশন শুরু করে সাখাওয়াতের বাড়িতে। ওই দিন রাতে স্থানীয় সালিশের মাধ্যমে দেড় লাখ টাকা যৌতুক ঠিক করে সাখাওয়াত তার প্রেমিকাকে বিয়ে করতে রাজি হয়। মেয়ের বাবা যৌতুকের ৫ হাজার টাকা সালিশ বৈঠকের মাধ্যমেই ছেলে পক্ষকে অগ্রীম দেয়। কিন্তু ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও মেয়েটিকে বিয়ে না করে টালবাহনা শুরু করে প্রেমিক সাখওয়াত। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেন।

বিষয়টি নিশ্চিত করে সানিয়াজান ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল গফুর জানান, আমার স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করতে চেষ্টা করছি।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, এ ঘটনার একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর