বৃহস্পতিবার ০২ জুলাই, ২০২০ ১১:২২ এএম


যে কারণে করোনাকালেও স্কুলে মা সমাবেশ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪২, ২৬ জুন ২০২০  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নরসিংদীর শিবপুর উপজেলার দুলালপুরে সরকারের নির্দেশনা উপেক্ষা করে ব্রাইট প্রি-ক্যাডেট অ্যান্ড হাইস্কুলে অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১১টায় শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে নিয়ে বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি অমান্য করে স্কুল হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. আরিফুর রহমানসহ সহকারি শিক্ষকগণ। এ সময় উপস্থিত বেশিরভাগ শিক্ষার্থী ও অভিভাবকের স্বাস্থ্যসুরক্ষা হিসেবে মাস্ক ও সামাজিক দূরত্ব এর কোনো ব্যবস্থা ছিল না।

অভিভাবক ও এলাকাবাসী জানান, প্রধান শিক্ষক সমাবেশ ডেকেছেন মূলত শিক্ষকরা বাড়ি বাড়ি গিয়ে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেওয়ার জন্য। আর পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত। এ সময় স্থানীয় কয়েকজন সমালোচনা করে জানান, এই স্কুলটি দুলালপুর উচ্চ বিদ্যালয়ের আধা কিলোমিটারের মধ্যে। একটি স্কুলের কাছাকাছি আরেকটি হাইস্কুল নির্মাণ করে কিভাবে পরিচালনা করছে? আর তারা কি সরকারি আইনের উর্ধ্বে? তা না হলে সারাদেশে সরকারের নির্দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেখানে এই স্কুল কিভাবে অভিভাবক সমাবেশের আয়োজন করে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক আরিফুর রহমান জানান, আমার স্কুল চলবে আমার নির্দেশনায়। বাড়িতে গিয়ে ছাত্র-ছাত্রীদের পরীক্ষা নেওয়ার জন্য আজকে সমাবেশে ডেকেছি। প্রশ্নপত্র ও খাতা বাবদ ২৫০ টাকা ফি নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে শিবপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, আমি জানতে পেরেছি। এ ব্যাপারে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সব খবর
এই বিভাগের আরো খবর