শুক্রবার ২৩ অক্টোবর, ২০২০ ১৬:৫৭ পিএম


যশোর বের্ডের শিক্ষা প্রতিষ্ঠানের কমিটির নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৫, ১৮ এপ্রিল ২০২০  

দেশে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ায় সব শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত ঘোষণা করেছে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ প্রেক্ষিতে যেসব প্রতিষ্ঠানে নির্বাচন কার্যক্রম ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে কিন্তু এখনো শেষ হয়নি, সে সব নির্বাচন বিদ্যমান আইন বলে স্থগিত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানকে এ সিদ্ধান্ত জানিয়ে নোটিশ জারি করেছে যশোর বোর্ড।

বোর্ড চেয়ারম্যান ড. মোল্লা আমীর হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে ও জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বোর্ডের আওতাধীন যেসব শিক্ষা প্রতিষ্ঠানে গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির নির্বাচন কার্যক্রম গ্রহণ করা হয়েছে কিন্তু এখনো সম্পন্ন করা হয়নি, সেসব প্রতিষ্ঠানের গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির নির্বাচন প্রস্তুতি ও নির্বাচন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তবে ইতিমধ্যে নির্বাচন সম্পন্ন হলে বা একাধিক প্রার্থী না থাকার কারণে বিধিমোতাবেক ফল চূড়ান্ত হলে তা অনুমোদনের জন্য বোর্ডের ওয়েবসাইটে দাখিল করতে হবে। কোন প্রতিষ্ঠান কমিটির মেয়াদ শেষ হলে অ্যাডহক কমিটি বা পুনঃঅ্যাডহক কমিটি গঠনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।তা না হলে কমিটির মেয়াদ শেষ হওয়ার সাথে সাথে শিক্ষক-কর্মচারীদের বেতন প্রদানের দায়িত্ব স্থানীয়

সব খবর
এই বিভাগের আরো খবর