রবিবার ২৪ মার্চ, ২০১৯ ৮:৩৩ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

ময়মনসিংহের ১১৫টি বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪০, ১৪ মার্চ ২০১৯  

গফরগাঁওয়ে আজ বৃহস্পতিবার মাধ্যমিক পর্যায়ের ১১৫টি বিদ্যালয়ে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৬৪টি মাদরাসা, ৫১টি মাধ্যমিক ও নিম্ন-মাধ্যমিক বিদ্যালয় রয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম, নেতৃত্ব, শৃঙ্খলা ও দায়িত্ববোধ সৃষ্টির লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়গুলোতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। জাতীয় নির্বাচনের মতোই স্টুডেন্ট কেবিনেট নির্বাচনেও শিক্ষার্থীদের মধ্য থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, প্রধান নির্বাচন কর্মকর্তা, প্রিসাইটিং, সহকারী প্রিসাইটিং কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়। ষষ্ঠ থেকে দশম শ্রেণির জন্য পৃথক বুথ করে ভোট গ্রহণ চলে।

বেলা ১১টায় পৌর শহরের খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য শিক্ষার্থীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে। প্রার্থীরা হাসিমুখে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছে। এ সময় প্রধান নির্বাচন কমিশনার ও দশম শ্রেণির শিক্ষার্থী সুফিয়ান সাউরী সুস্মিতা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের `লাইনে দাঁড়ানো ভোটারদের কাছে ভোট চাওয়া যাবে না` ও `এটা আচরণবিধি লঙ্ঘন` বলে সাবধান করে দেন।

প্রধান নির্বাচন কমিশনার ও দশম শ্রেণির শিক্ষার্থী সুফিয়ান সাউরী সুস্মিতা বলে, খায়রুল্লাহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ৫টি পৃথক বুথে ৮৭৯ জন শিক্ষার্থী তাদের ভোটাধিকার প্রয়োগ করছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, উপজেলার ১১৫টি শিক্ষাপ্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর