সোমবার ১৭ জুন, ২০১৯ ৫:২৫ এএম


মেধাবী হিমেলের পড়াশোনার দায়িত্ব নিলো তার প্রাথমিকের শিক্ষকরা

আফতাব তাজ

প্রকাশিত: ২০:০০, ৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ২০:০৫, ৯ জানুয়ারি ২০১৯

হিমেল মিয়া।হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার ওলিপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে। সে এবছর গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করে ষষ্ঠ শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে।এমন কি উপজেলার গোবিন্দপুর সরকারি উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির তুমুল প্রতিযোগীতামূলক ভর্তি পরীক্ষায়ও করেছে চমৎকার ফল।

প্রাথমিকে পড়ার সময়ই হিমেলের মেধাপূর্ণ ফলাফল শিক্ষকদের দৃষ্টি কাড়ে। বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো.জসিম উদ্দীন জানায় `হিমেল খুবই সম্ভাবনাময় একটি ছেলে।সমাজে পিছিয়ে থাকা একটি পরিবার থেকে প্রতিটি পরীক্ষায় সে যে ফলাফল করে আসছে তা সত্যিই প্রশংসনীয়।`

কিন্তু পড়াশোনা নিয়মিত চালিয়ে যেতে বাধ সাধে দারিদ্রতা।তার বাবা সিরাজ মিয়া আর্থিকভাবে অসচ্ছ্বল একজন মানুষ। সন্তানকে আর পড়াশোনা করানোর কোনো ক্ষমতা বা ইচ্ছাই তার নেই। তাই বলে কি একটা মেধা অতল গহ্বরে হারিয়ে যাবে?না হিমেলের এই অপূরণীয় ক্ষতি হতে দেয়নি তার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ। হিমেলের নতুন শ্রেণিতে  ভর্তি, ড্রেস, পড়াশোনাসহ যাবতীয় সকল খরচের দায়িত্ব নিলো তারা।

বিদ্যালয়ের ফেসবুকে দেয়া  ছবিসহ একটি স্ট্যাটাসই তার সার্ক্ষী -`আমাদের ছাত্র হিমেল মিয়া গোবিন্দপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তির সুযোগ পেয়েছে। তার লেখাপড়ার সকল ব্যয় গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক বহন করবে।`

ফেসবুকে ছবি সম্বলিত এই স্ট্যাটাসটি যখন পোস্টেড হলো কমেন্ট বক্সে জমা হতে থাকলো প্রশ্ংসা আর প্রশংসা।  আশা করা যায় শিক্ষকদের এই মহতি উদ্যোগ হিমেলকে এগিয়ে যেতে প্রধান প্রভাবকের ভূমিকা পালন করবে।

সব খবর
এই বিভাগের আরো খবর