শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৩৮ পিএম


মেথির সাহায্যে চুল গজানোর সহজ উপায়

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫০, ১৮ আগস্ট ২০১৯  

চুলপড়া একটি প্রচলিত সমস্যা। তবে চুল গজানোর জন্য কিছু সাধারণ ও সহজ উপায় রয়েছে। আর সেই উপায়টি হলো মেথির ব্যবহার।

মেথি বেশ পরিচিত একটি নাম। এটি অনেক গুণে গুণান্বিত একটি খাবার। আচার মেথি ছাড়া হয় না। এই মেথি চুলের ক্ষেত্রে বেশ ভালো কাজ করে।

মেথি সারা রাত ভিজিয়ে রাখলে ফুলে ব্ড় হয়ে যায়। এরপর সকালবেলা মেথি পেস্ট করে, সেই পেস্টটি চুল গজানোর জন্য ব্যবহার করতে পারি। আসুন জানি, চুল গজানোর জন্য কীভাবে মেথি ব্যবহার করবেন।

চুল গজানোর ক্ষেত্রে মেথি ব্যবহারের উপায় জানিয়েছে আফরোজা পারভিন। ওয়েস্টার্ন সাজের এই বেজ মেকআপ নিজ হাতে করে দেখিয়েছেন বিউটি বিশেষজ্ঞ আফরোজা পারভিন। দেশীয় বিউটি ইন্ডাস্ট্রির একটি পরিচিত নাম আফরোজা পারভিন। প্রায় ১০ বছর তিনি কাজ করছেন এ মাধ্যমে। তিনি এসএমএ ইন্টারন্যাশনাল স্কুল থেকে ইন্টারন্যাশনাল মেকআপ আর্টিস্ট হিসেবে সার্টিফাইড। তিনি রেড বিউটি স্টুডিও ও স্যালুনের স্বত্বাধিকারী। সৌন্দর্য পরামর্শক হিসেবে কাজ করছেন ডিবিসি নিউজ ও কালারস এফএমে। তিনি ‘উজ্জ্বলা’র সহপ্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক।

মেথি পেস্ট তৈরির উপায়

আমরা প্রথমে এক কাপ মেথি নিলাম। এই এক কাপ মেথি আমরা পানিতে ভিজিয়ে সারা রাত রেখে দেব। সারা রাত রেখে দিলে মেথি ফুলে ওঠবে। এই মেথি ব্ল্যান্ডারে ব্ল্যান্ড করে নিতে হবে। এ পেস্টটি মাথার স্ক্যাল্পে লাগাতে হবে। এ ক্ষেত্রে ব্রাশ বা হাত দিয়ে মেথি পেস্ট চুলে লাগাতে পারেন।

এটি আপনি চাইলে প্রতিদিনও ব্যবহার করতে পারেন। চাইলে একদিন পর পরও ব্যবহার করতে পারেন। অন্তত তিন মাস টানা এটি ব্যব্হার করতে হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর