সোমবার ০৯ ডিসেম্বর, ২০১৯ ১৫:৪৮ পিএম


মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ সমাপ্ত

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৪, ১৩ নভেম্বর ২০১৯  

নানা আয়োজনের মধ্য দিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ ২০১৯’ সমাপ্ত হয়েছে। সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহের শেষ দিনে বুধবার (১৩ নভেম্বর) দুপুরে অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এমইউ কালচারাল ক্লাব এবং এমইউ ডিবেটিং ক্লাবের উদ্যোগে গত ৭ নভেম্বর থেকে এই সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছিল।

বুধবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ডিন ড. মো. রবিউল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, আইন বিভাগের অধ্যাপক ব্যারিস্টার আরশ আলী।

অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, এমইউ কালচারাল ক্লাবের সভাপতি রমা ইসলাম, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকবৃন্দ, ডিবেটিং ক্লাবের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষবৃন্দ পরিচালনা ও তদারকি করেন। তন্মধ্যে গাজী সাইফুল হাসান ও ওমর কামরুল ইসলাম তাৎক্ষণিক রচনা লিখন ও উপস্থিত বক্তৃতা,স্নিগ্ধা দাশ ও মোহাম্মদ আফসারুল ইসলাম কবিতা আবৃত্তি ও সঙ্গীত, বিউটি নাহিদা সুলতানা ও রুপশ্রী দে নৃত্য, পোস্টার তৈরি ও অঙ্কন এবং শের-ই-আলম, মোহাম্মদ জিয়াউর রহমান, আফসারুল ইসলাম ও কাওসার মাহমুদ আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা পরিচালনা ও তদারকি করেন।

বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহে রবীন্দ্র সঙ্গীত, নজরুলগীতি, নৃত্য, আবৃত্তি, অঙ্কন, পোস্টার তৈরি, মুক্তির সোপান কুইজ প্রতিযোগিতা, তাৎক্ষণিক রচনা লিখন, উপস্থিত বক্তৃতা এবং বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধতা ছড়ায় শিক্ষার্থীরা।

এডুকেশন/আরআইকে/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর