রবিবার ২১ অক্টোবর, ২০১৮ ১৮:০৯ পিএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

মৃত্যুর দুবছর পর বদলির আদেশ শিক্ষা কর্মকর্তাকে!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৯, ৩০ জুলাই ২০১৮  

রবিবার (২৯ জুলাই) সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার শিক্ষা কর্মকর্তা হিসেবে মো. আনিছুর রহমানকে বদলিপূর্বক পদায়ন দিয়ে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে বিব্রতকর বিষয় হচ্ছে, বদলিকৃত এই কর্মকর্তা দুবছর আগে মারা গেছেন।

এমন ঘটনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালকও বিব্রত।


জানা গেছে, মাউশির সহকারী পরিচালক (সাধারণ প্রশাসন) মুহাম্মদ জাকির হোসেনের স্বাক্ষর করা এক বদলি আদেশে (স্মারক ৩৪৮৪০/১৪) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ১৩ কর্মকর্তার বদলিভিত্তিক পদায়ন করা হয়। এর মধ্যে ছিলেন দুবছর আগে মৃত্যু হওয়া আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনিছুর রহমানও। বিষয়টি নজরে এলে পরে তা সংশোধন করে আদেশ জারি করা হয়।

রবিবার (২৯ জুলাই) রাতে মাউশির মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান বলেন, ‘শাখার কর্মচারীদের দেওয়া তথ্য ভুল ছিল। শাখার দায়িত্বশীল কর্মকর্তাও এ জন্য দায়ী। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আগামীকাল (আজ) যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে সংশোধনী আদেশে জারি করা হয় ১০ পর্যন্ত ক্রমিক নম্বর থাকলেও প্রথমটিতে ছিল ১৩ পর্যন্ত। এ প্রসঙ্গে মহাপরিচালক বলেন, ‘এখানে ভুল হয়েছে। প্রথমটিতে ১-৫ এর পর ৬, ৭ বাদ দিয়ে ৮ থেকে ক্রমিক নম্বর লেখা হয়েছিল। পরেরটিতে এ জন্য ১০ পর্যন্ত ক্রমিক এসেছে। এর জন্য কারণ দর্শানো হবে।’

বদলিকৃত কর্মকর্তাদের আগামী ২ আগস্টের মধ্যে কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে। অন্যথায় ওই দিন বিকাল থেকে তাৎক্ষণিক বিমুক্ত গণ্য হবেন বলে আদেশে জানানো হয়।

 

সব খবর
এই বিভাগের আরো খবর