মঙ্গলবার ০২ জুন, ২০২০ ২:১৯ এএম


‘মুজিববর্ষেই স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণ দাবি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩২, ২৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৯:৫৩, ২৫ ডিসেম্বর ২০১৯

মুজিববর্ষে স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা জাতীয়করণের দাবি জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির মহাসচিব কাজী মোখলেছুর রহমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা  জাতীয়করণের মধ্য দিয়ে মুজিববর্ষ চিরস্মরণীয় করে রাখবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর ) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উদ্যোগে “মহান বিজয় দিবস ২০১৯” উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

কাজী মোখলেছুর রহমান আরো বলেন, বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমরা গর্বিত জাতি হিসেবে আজ প্রতিষ্ঠিত একটি রাষ্ট্র পেয়েছি। কোন কিছুর বিনিময়ে তাদের ঋণ শোধ করা যাবে না। 

অনুষ্ঠানের শুরুতেই সংগঠনের উপদেষ্টা ইমরান হোসেনের মৃত্যুতে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। তাঁর পরিবারের সদস্যদের প্রতি সমাবেদনা  জানানো হয়। এরপর সংগঠনের সভাপতি কাজী ফয়েজুর রহমান এ বছর হজ্ব পালন করে সুস্থ শরীরে দেশে ফিরে আসায় মহান সৃষ্টি কর্তার প্রতি শুকরিয়া আদায় করেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসা শিক্ষক সমিতির সভাপতি আলহাজ্ব কাজী ফয়েজুর রহমান। উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মাসুম বিল্লাহ নাফি, আমন্ত্রিত অতিথি আনোয়ার হোসেন জুয়েল, যুগ্ম মহাসচিব আবু মুছা ভূইয়া, হাফেজ মাহমুদ হাসান, সিনিয়র সহ-সভাপতি মাওলানা মোঃ শাহজাহান, এবিএম আব্দুল কুদ্দুস, মোঃ সামছুল আলম, দপ্তর সম্পাদক ইনতাজ বিন হাকিম, মাওলানা বশির উল্লাহ আতাহারী, নাসরিন বেগম, মোখলেছুর রহমান, শওকত আলী মাস্টার, রেজাউল করিম, আলহাজ্ব আনোয়ার হোসেন, ওবায়েদুল হক, আনোয়ার হোসেন, নুরে আলম পন্ডিত, আল-আমিন, আব্দুল কুদ্দুস, মোঃ আব্দুর রহিম, মোঃ ইব্রাহিম, মোঃ আবু তাহের, মাওলানা তাজুল ইসলাম, মাওলানা আলতাফ হোসেন, এনামুল হক, মহরাজ মুন্সী প্রমুখ।

এডুকেশন বাংলা / এমআর/ এসআই

সব খবর
এই বিভাগের আরো খবর