রবিবার ০৯ আগস্ট, ২০২০ ৮:১৬ এএম


মুজিববর্ষে রাবিতে যাত্রাপালা ‘পলাশী পুরাণ’

রাবি প্রতিনিধি:

প্রকাশিত: ১৮:২১, ৩১ জানুয়ারি ২০২০  

মুজিববর্ষ উপলক্ষে সিকান্দার আবু জাফরের ‘সিরাজউদ্দৌলা’ অবলম্বনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) যাত্রাপালা ‘পলাশী পুরাণ’ মঞ্চস্থ হবে। ‘এ যাত্রায় মুখ ফেরানোর কিছু নেই’ প্রতিপাদ্যে বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অদম্য-১৮ ব্যাচের প্রযোজনায় শেখ রাসেল মাঠে আগামী ২ ও ৩ ফেব্রুয়ারি মঞ্চস্থ হবে যাত্রাপালাটি। এ দুই দিন সন্ধ্যা সাতটায় যাত্রাপালা শুরু হবে।

শুক্রবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাঈল হোসেন সিরাজী ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক রহমান রাজুর নির্দেশনায় যাত্রাপালাটি শুরু হবে।

সংবাদ সম্মেলনে তারা জানান, যাত্রাপালায় প্রবেশের জন্য বাংলার মাটি’র জন্য ত্রিশ টাকা, সাধারণ কেদারা’র জন্য একশত টাকা ও আরাম কেদারা’র জন্য পাঁচশত টাকা নির্ধারণ করা হয়েছে। যাত্রাপালায় অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক আনন্দ কুমার সাহা, রাজশাহী জেলার প্রশাসক মো. হামিদুল হক, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মোহা. মোকবুল হোসেন প্রমুখ ব্যক্তিবর্গ যাত্রাপালাটি উপভোগ করার জন্য সম্মতি জ্ঞাপন করেছেন।

 


এডুকেশন বাংলা / এসআই

সব খবর
এই বিভাগের আরো খবর