মঙ্গলবার ১৫ অক্টোবর, ২০১৯ ১৭:২৭ পিএম


মাদ্রাসাসহ সব শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৩, ৫ অক্টোবর ২০১৯   আপডেট: ১০:০১, ৬ অক্টোবর ২০১৯

মাদ্রাসাসহ সব শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের নেতারা। শনিবার (০৫ অক্টোবর) সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে অনুষ্ঠিত অলোচনা সভায় তারা এ দাবি জানান।

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ হারুন অর রশিদ সভায় সভাপতিত্ব করেন। তিনি সব শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ,এমপিও ভুক্ত শিক্ষকদের বদলি, টাইম স্কেল প্রদান ও সহকারী অধ্যাপক পদে পদোন্নতির অনুপাত প্রথা বাতিল করার আহ্বান জানান । এ সময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, সারা দেশে উপজেলা পর্যায়ে একটি করে স্কুল কলেজ জাতীয়করণ করা হলেও একটি মাদ্রাসাও জাতীয়করণ না করে শিক্ষায় ব্যবস্থায় বৈষম্য তৈরী করা হয়েছে ।তাই মাদ্রাসা জাতীয়করণ করার আহ্বান জানান ।

এছাড়া তিনি বিশ্ব শিক্ষক দিবস কে জাতীয় ভাবে পালন করার আহ্বান জানান ।

আরও পড়ুন:৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা নভেম্বরে

কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মেহেদী হাসান সরকারের সঞ্চালনায় উক্ত সভায় আলোচনা করেন সিনিয়র সহসভাপতি সুলতান মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব মোঃ শান্ত ইসলাম, সিনিয়র সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, সহ অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, নেকবর হোসেন , আব্দুস সালাম, মাসুদুর রহমান, আবু বকর, আল আমিন , রুহুল আমিন, আবুল কালাম আজাদ, আব্দুস সাকুর, নজরুল ইসলাম, শাহ আলম , তরিকুল ইসলাম
প্রমুখ ।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর