সোমবার ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৪ পিএম


মাদারীপুরে বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৪, ২৭ আগস্ট ২০১৯   আপডেট: ১৭:৩৫, ২৭ আগস্ট ২০১৯

মাদারীপুরের কালকিনি উপজেলায় রাতের আধাঁরে রমজানপুর টেকনিক্যাল একাডেমির শহীদ মিনার ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটেছে।

এ ঘটনায় মঙ্গলবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। বিষয়টি নিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

এলাকাবাসী ও বিদ্যালয় সূত্রে জানা যায়, উপজেলার রমজানপুর টেকনিক্যাল একাডেমির মাঠে দীর্ঘদিন আগে একটি শহীদ মিনার নির্মাণ করা হয়। ওই শহীদ মিনারে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী মহান বিজয় দিবসসহ বিভিন্ন জাতীয় দিবসে শ্রদ্ধা জানিয়ে আসছেন।

সোমবার গভীর রাতে শহীদ মিনারটি হাতুড়ি দিয়ে পিটিয়ে ভাঙচুর করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে বিষয়টি দেখতে পান শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী। বিষয়টি নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।

মাসুদ খান ও রিনিসহ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলেন, আমাদের বিদ্যালয়ের শহীদ মিনার যারা ভাঙচুর করেছে তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক। এটা আমাদের দাবি।

রমজানপুর টেকনিক্যাল একাডেমির প্রধান শিক্ষক মনির হোসেন আকন বলেন, রাতের আঁধারে কে-বা কারা শহীদ মিনার ভাঙচুর করেছে আমরা দেখিনি। এ ঘটনায় আমরা থানায় জিডি করেছি। বিষয়টি খুবই ন্যক্কারজনক।

এ ব্যাপারে কালকিনি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোফাজ্জেল হোসেন বলেন, বিদ্যালয়ের শহীদ মিনার ভাঙচুরের ঘটনায় থানায় জিডি হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখব।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর