শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯ ২১:০১ পিএম


মাদরাসা শিক্ষাকে সময়োপযোগী করা হয়েছে: পরিবেশ ও বনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৩, ১ জুন ২০১৯   আপডেট: ১১:৫০, ২ জুন ২০১৯

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বর্তমানে মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে সময়োপযোগী করে তোলা হয়েছে। এক সময় বিএনপি-জামায়াত জোট আওয়ামী লীগকে ইসলাম বিদ্বেষী দল হিসেবে প্রচারণা চালিয়ে সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করলেও এখন আর সাধারণ মানুষকে তারা ধোঁকা দিতে পারে না।

আজ শনিবার সকালে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার পরগনাহী দৌলতপুর আলিম মাদরাসার দ্বিতীয় ও তৃতীয় তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কওমি মাদরাসার ইবতেদায়ীকে প্রাথমিক সমমান করা হয়েছে। এভাবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ের সমমান করা হয়েছে মাদরাসা শিক্ষা ব্যবস্থা। ফলে মাদরাসায় পড়াশোনা করেও দেশের উচ্চ পর্যায়ে মাদরাসা শিক্ষার্থীরা আজ প্রতিষ্ঠিত।

মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা এম এ আব্দুস শুক্কুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শামীম আল ইমরান, অধ্যক্ষ মাওলানা লুৎফর রহমান প্রমুখ।

পরে মন্ত্রী বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী কার্যালয় হতে প্রাপ্ত বড়লেখা সমতলের ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর