শুক্রবার ১৪ আগস্ট, ২০২০ ১০:২১ এএম


মাদরাসায় গ্রন্থাগারিক নিয়োগের যোগ্যতা সংশোধনের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫২, ২৪ জুলাই ২০২০   আপডেট: ১৯:৪৩, ২৪ জুলাই ২০২০

মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা সংশোধনসহ চার দফা দাবিতে মানববন্ধন করেছেন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স শিক্ষার্থীরা। `সমমান বঞ্চিত লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সাইন্স শিক্ষার্থী জাতীয় পরিষদ` নামের একটি সংগঠনের ব্যানারে শুক্রবার (২৪ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে মাদরাসার গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে আগের নীতিমালা অনুসারে সাধারণ ধারার শিক্ষার্থীদের সুযোগ দেয়ার দাবি জানান শিক্ষার্থী ও চাকরি প্রার্থীরা।

মানববন্ধনে সাধারণ ধারায় অনার্স-মাস্টার্স ডিগ্রি নিয়ে মাদরাসায় গ্রন্থাগারিক পদে নিয়োগ প্রত্যাশীদের পক্ষে চার দফা দাবি উপস্থাপন করা হয়। তাদের দাবিগুলো হলো, শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ২০১০ সংশোধিত ২০১৩ নীতিমালায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতার সমমান বহাল রাখতে হবে, মাদরাসা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এর ১৫ ও ৩৫ নং কলামে মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতায় যে ফাযিল ও আরবি ধারার শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে, নীতিমালা সংশোধন না হওয়া পর্যন্ত মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধ করতে হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স মাস্টার্স এবং লাইব্রেরিয়ান সায়েন্স অ্যান্ড ইনফরমেশনের উপরে কোর্স করা প্রার্থীদের মাদরাসায় গ্রন্থাগারিক ও সহকারী গ্রন্থাগারিক নিয়োগের আবেদন করার সুযোগ দিতে হবে।

এসময় বক্তারা দাবি করেন, `আগামী ১৫ দিনের মধ্যে আমাদের দাবি না মানা হলে আমরা আমরণ অনশন ও অবস্থান কর্মসূচি দিতে বাধ্য হবো।`

মানববন্ধনে অংশ নেন আমিরুল ইসলাম, আউয়াল ফরাজী, আবু বকর সিদ্দিক, মো. সোহাগ হোনাইনসহ বেশ কয়েকজন চাকরি প্রত্যাশী।

সব খবর
এই বিভাগের আরো খবর