রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ২:৩৫ এএম


মন্ত্রণালয় কেন সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের প্রস্তাব পাঠায়নি?

মোস্তাফিজুর রহমান

প্রকাশিত: ০৭:২৭, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৭:৩৩, ১১ সেপ্টেম্বর ২০১৯

আজকে প্রাথমিক শিক্ষক সমিতির নেতারা বলতেছেন যে গণশিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত ১০ও১২ গ্রেডের প্রস্তাব অর্থ মন্ত্রণালয় নাকচ করায় তারা ক্ষুদ্ধ,তারা চান অর্থ মন্ত্রণালয় তাদের সিদ্ধান্ত প্রত্যাহার করুক।তারা এজন্য কঠোর আন্দোলনের ডাক দিবেন,আমরা সহকারী শিক্ষকরা এটাকে স্বাগত জানাই।

কিন্তু আমরা একটা বিষয় আগে পরিষ্কার করে বলতে চাই যে আমরা সহকারী শিক্ষকরা অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রস্তাব প্রত্যাখান করার জন্য ক্ষুদ্ধ নই,আমরা ক্ষুদ্ধ এজন্য যে গণশিক্ষা মন্ত্রণালয় কেন সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের প্রস্তাব পাঠায়নি?তাই আমরা অর্থ মন্ত্রণালয় প্রস্তাব গ্রহণ করলো নাকি প্রত্যাখান করলো সে বিষয়ে আমাদের সহকারী শিক্ষকদের কোন মাথা ব্যাথা নেই।

আমরা স্পষ্ট করতে চাই যে আমরা সহকারী শিক্ষকরা ১১তম গ্রেড বাস্তবায়ন চাই।তারপরে আন্দোলনে অংশ নিব,তা নাহলে অংশগ্রহণ করবোনা।আপনারা যদি আন্দোলন করতে চান তাহলে সবার আগে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবীটিকে ১ম দাবী হিসেবে উপস্থাপন করতে হবে,তাহলে প্রধান শিক্ষকরা এমনিতে ১০ম গ্রেড পেয়ে যাবেন।কিন্তু এটার ব্যতিক্রম করে আন্দোলন করলে প্রধান শিক্ষকরা ১০ম গ্রেড পাবেন আর আমাদের যে লাউ সেই কদু ১২তম গ্রেডই রয়ে যাবে।

২য় বিষয় হচ্ছে সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড কার্যকর না হওয়া পর্যন্ত সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টিকে কোনভাবেই সমর্থন করা যাবেনা।

এর এফবি ওয়াল থেকে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর