মঙ্গলবার ০২ জুন, ২০২০ ১৭:৫৩ পিএম


মতলবে মাদ্রাসায় অগ্নিকাণ্ড

মতলব দক্ষিণ (চাঁদপুর) সংবাদদাতা

প্রকাশিত: ১৩:৫২, ২৫ ডিসেম্বর ২০১৯  

মতলব পৌরসভার বাইশপুর এলাকায় মঙ্গলবার গভীর রাতে অগ্নিকাণ্ডে মাদ্রাসা পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সহযোগিতায় প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এলাকাবাসী জানায়, রাত প্রায় সোয়া একটার দিকে মতলব সেতুর পাশে বাইশপুর এলাকার মাদারাসা মদীনাতুল মুনাওয়ারায় আগুন লাগে। মাদ্রাসার পাশ্ববর্তী বাসিন্দা আবুল খায়ের মোল্লা আগুনের লেলিহান শিখা দেখে ডাক চিৎকার দিলে লোকজন জড়ো হন। পরে এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে ২০১৮সালে প্রতিষ্ঠিত নতুন এ মাদ্রাসা ভবনটিসহ ৮০জন শিক্ষার্থীর কোরআন শরীফ, আসবাবপত্র ও ৮টি বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স সামগ্রী পুড়ে যায়।

মাদ্রাসার মুফতি রোকনুজ্জামান বলেন, শত্রুতাবশত কেউ হয়তো মাদ্রাসায় আগুন দিয়েছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শিক্ষার্থীরা মাদ্রাসায় অবস্থান করতো। ঘটনার দিনে আমি ব্যক্তিগত কাজে ঢাকায় ছিলাম।

মতলব দক্ষিণ থানার ওসি স্বপন কুমার আইচ, প্যানেল মেয়র আবুল বাশার মিয়াজী পারভেজ ও মতলব বাজার শাহী জামে মসজিদের খতিব মাওলানা মোঃ কবির আহমেদ ক্ষতিগ্রস্ত মাদ্রাসা দেখতে যান এবং প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর