শনিবার ২৫ মে, ২০১৯ ১৬:৫৫ পিএম


ভিসির পদত্যাগের দাবিতে উত্তাল গণবিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

প্রকাশিত: ১৫:০০, ৪ মে ২০১৯   আপডেট: ১৭:৫৬, ৪ মে ২০১৯

শিক্ষার্থীদের হুমকি দেয়ার প্রতিবাদে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।

শনিবার (৪ মে) সকাল থেকেই বৈরী আবহাওয়া ও প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে উপাচার্যের পদত্যাগের দাবি জানাচ্ছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে কোনো কর্মকর্তা কর্মচারীকেও বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে প্রবেশ করতে দেননি তারা।

বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্র পরিষদের আহ্বায়ক রনি আহম্মেদ বলেন, ‘গত একমাস যাবত বৈধ উপাচার্যের দাবি জানিয়ে এলেও বর্তমান অবৈধ উপাচার্য ডা. লায়লা পারভিন চূড়ান্ত কোনো সমাধান ছাড়াই গত বৃহস্পতিবার ক্লাস, পরীক্ষা শুরু করার নির্দেশ দেন। সেইসঙ্গে মুঠোফোনে তিনি হামলা ও মামলার হুমকি দেন। এমন হুমকিদাতাকে উপাচার্য মানি না। আমরা তার পদত্যাগ চাই।’

সাধারণ ছাত্র পরিষদের সমন্বয়ক শেখ রনি জানান, ‘এমন উপাচার্যের অধীনে আমরা নিজেদের নিরাপদ মনে করছি না। তিনি ভুল স্বীকার করে ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং পদত্যাগ না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’

উল্লেখ্য, গত ৬ এপ্রিল থেকে বৈধ উপাচার্যের দাবিতে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার ডা. লায়লা পারভিন তার পেছনে এনএসআই ও সরকার আছে বলে শিক্ষার্থীদের গ্রেফতারের হুমকি দেন। এতে ক্ষুব্ধ হয়ে তার পদত্যাগের দাবি জানান শিক্ষার্থীরা।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর