সোমবার ২১ অক্টোবর, ২০১৯ ৩:০৮ এএম


ভর্তি বাণিজ্য

ভিকারুননিসার সাবেক কমিটির সব সদস্যের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৯, ৬ অক্টোবর ২০১৯  

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্যদের নির্বাচনী মনোনয়ন বাতিল করা হয়েছে। ভর্তি বাণিজ্যসহ নানা অনিয়মের অভিযোগের ভিত্তিতে নির্বাচনের প্রিসাইডিং অফিসার ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা জামান এটি বাতিল করেন। রোববার (৬ অক্টোবর) মনোনয়ন বাছাইয়ের শেষ দিন এ সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, গত ১ থেকে ৩ অক্টোবর নির্বাচনের মনোনয়নপত্র বিতরণ করা হয়। রোববার (৬ অক্টোবর) মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিন ছিল। বাছাইকালে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে আগের কমিটির সব সদস্যের মনোনয়ন বাতিল করা হয়।

তবে এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন বাতিল হওয়া সদস্যদের অনেকেই। এ বিষয়ে জানতে চাইলে গভর্নিং বডির সাবেক সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন, ভিকারুননিসা দেশের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। এখানে অভিভাবকদের পক্ষ থেকে সবার নির্বাচনে অংশগ্রহণের সুযোগ রয়েছে। তারপরও সাবেক প্রার্থীদের মনোনয়ন বাতিল করা বেআইনি এবং সম্পূর্ণ অযৌক্তিক।

তিনি আরও বলেন, কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকলে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান (শিক্ষা মন্ত্রণালয়) তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। মনোনয়ন বাতিল করাটা কোনো যৌক্তিক কারণ হতে পারে না। এ বাতিলের সুনির্দিষ্ট কারণ সবার সম্মুখে তুলে ধরার আহ্বান জানাই।

এদিকে সাবেক কমিটির মনোনয়ন বাতিল করায় সন্তোষ প্রকাশ করেছেন নির্বাচনে অংশ নেয়া বেশ কয়েকজন প্রার্থী। তারা বলেন, সাবেক কমিটির সদস্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের মনোনয়ন বাতিল করায় আমরা সন্তুষ্ট। আমরা আশা রাখি, এ সিদ্ধান্তের মাধ্যমে ভিকারুননিসায় একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে।

নির্বাচনের সার্বিক বিষয়ে জানতে চাইলে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যাপক ফৌজিয়া বলেন, নির্বাচনের তফসিল অনুযায়ী সুষ্ঠুভাবে মনোনয়ন বাছাই কাজ শেষ হয়েছে। সেখানে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অনেকের মনোনয়ন বাতিল করেছেন প্রিসাইডিং অফিসার। পূর্ব ঘোষিত সময় অনুযায়ী নির্বাচনের পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে।


বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টা পর্যন্ত মনোনয়ন বাতিলের সুযোগ রয়েছে এবং আগামী ২৫ অক্টোবর (শুক্রবার) ভিকারুননিসার চারটি শাখায় একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর