বৃহস্পতিবার ০৬ আগস্ট, ২০২০ ০:৪৪ এএম


বেরোবিতে যথাযোগ্য মর্যাদায় বেগম রোকেয়া দিবস পালিত

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩১, ৯ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৯:৩২, ৯ ডিসেম্বর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ যথাযথ মর্যাদায় বেগম রোকেয়া দিবস-২০১৯ পালন করা হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

দিবসের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। শোভাযাত্রা শেষে মহীয়সী বেগম রোকেয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে তার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। বেরোবি’র উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ এর পক্ষে শ্রদ্ধা জানান কলা অনুষদের ডিন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

এছাড়াও বেরোবি শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন বিভাগ ও দপ্তর, কর্মচারী ইউনিয়ন, বেরোবি শাখা ছাত্রলীগসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি জানানো হয়।

রোকেয়া দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন রোকেয়া দিবস-২০১৯ উদ্যাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফার সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলা বিভাগের প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. নাজমুল হক, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন মো. আতিউর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, রোকেয়া দিবস-২০১৯ উদ্যাপন কমিটির সদস্য সচিব ও জেন্ডার এ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান মো. দেলোয়ার হোসেন, বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া প্রমুখ।

বক্তারা বলেন, সুশৃঙ্খল ও জ্ঞানভিত্তিক সমাজ গঠনে নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার আদর্শ ও চেতনাকে অনুসরণ করে নতুন প্রজন্ম এগিয়ে যাবে। বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর খেলার মাঠে রোকেয়া স্মরণে আলেখ্যানুষ্ঠান ‘মহীয়সী রোকেয়া’ আয়োজন করা হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সংবাদপত্রে বিশেষ ক্রোড়পত্র বের করা হয়।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর