শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:৫৫ পিএম


বেরোবিতে শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৫, ১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ২০:১৮, ১ ডিসেম্বর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ যোগদানকৃত নতুন শিক্ষকবৃন্দের ছয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১ ডিসেম্বর) বিকেলে ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউটের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিঁয়াজো অফিসে এই সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল উপস্থিত ছিলেন।

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ই প্রথম নতুন যোগদান করা শিক্ষকবৃন্দের ছয় মাসব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে। দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাধ্যমে বেরোবিতে যোগদান করা নতুন শিক্ষকবৃন্দকে ভিন্ন ভিন্ন ধাপে প্রশিক্ষণ প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে শিক্ষকদের তৃতীয় ব্যাচের সেরা অংশগ্রহনকারী হিসেবে একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকীকে সম্মাননা পদক প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বেরোবি উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, তৃতীয় ব্যাচের শিক্ষকবৃন্দ প্রশিক্ষণে প্রাপ্ত জ্ঞান যথাযথভাবে কর্ম পরিবেশে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিবেন। ছয় মাসের এই প্রশিক্ষণে নানাভাবে যারা সহযোগিতা করেছেন তাদের ধন্যবান জানান তিনি।

অনুষ্ঠানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য শিক্ষকবৃন্দকে সনদ প্রদান করা হয়।

উল্লেখ্য, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক সারোয়ার আহমাদ, বিউটি মন্ডল, সহিবুর রহমান, লোকপ্রশাসন বিভাগের প্রভাষক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. মনিরুল ইসলাম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী শিক্ষকবৃন্দ তৃতীয় বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে অংশ নেন।

এডুকেশন/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর