শনিবার ২৫ মে, ২০১৯ ১৭:২৩ পিএম


বেতনের কারণে স্কুল থেকে বহুবার আমার নাম কাটা গেছে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০১, ২৬ এপ্রিল ২০১৯  

নিজের সংগ্রামী জীবনের উদাহারণ দিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। সমাজের প্রান্তিক পর্যায় থেকে উঠে আসা মুস্তফা কামাল বলেছেন, বেতন দিতে না পারায় স্কুল থেকে অনেকবার আমার নাম কাটা গেছে। আমি একেবারে প্রান্তিক মানুষ। অনেক কষ্ট করে প্রান্ত থেকে উঠে এসেছি।

অনেক সময় স্কুলে বেতন দিতে পারতাম না। এতে স্কুল থেকে আমার নাম অনেকবার কাটা হয়েছে। গ্রামের মানুষ একত্রিত হয়ে অর্থ দিয়ে আমার ফরম ফিল-আপ করে দিয়েছে। আমি কোনোদিন তাদের ভুলবো না, তাদের প্রতি আমি কৃতজ্ঞ এবং তাদের আমি ভালোবাসি।

বৃহস্পতিবার এনইসি সম্মেলন কক্ষে প্রাক বাজেট আলোচনার শুরুতে তিনি এ কথা জানান। এর আগেও বিভিন্ন সময়ে সংগ্রামী জীবনের কথা শুনিয়েছেন তিনি।

এবার প্রাক বাজেট আলোচনার প্রারম্ভিক বক্তব্যে তিনি বলেন, আমি প্রান্তিক পর্যায় থেকে উঠে এসেছি, তাই আমি জানি তৃণমূলে কী সমস্যা রয়েছে। আমার ওপর বিশ্বাস রাখুন। অসততা আমাকে স্পর্শ করেনি, করবেও না। আমি অনেক কষ্ট করে লেখাপড়া করেছি। সাধারণ মানুষের প্রতি আমার দায়বদ্ধতা রয়েছে।

আমি অনুরোধ করবো, এই দেশটা আমাদের। দেশের ক্ষতি হয়, দেশের মানুষের চলার পথে যেন প্রতিবন্ধকতা না হয়, সেজন্য সবাইকে কাজ করতে হবে। সবাই সবার জায়গা থেকে কাজ করতে হবে। দেশের মানুষের জন্য সবাইকে মিলে কাজ করতে হবে। ধনী গরিবের মধ্যে বৈষম্য তৈরি হয় এমন ব্যবস্থা থেকে আমরা বেরিয়ে আসবো আয় বৈষম্য কমিয়ে আনবো।

এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর