বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০১৯ ২১:০৪ পিএম


বেকারত্ব ঘোচাতে গ্রামে শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৮, ১৫ এপ্রিল ২০১৯   আপডেট: ১১:০৯, ১৫ এপ্রিল ২০১৯

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তরিত করার পরিকল্পনা হাতে নিয়েছেন। সে জন্য গ্রামাঞ্চলেই বেশি করে শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা হবে। তাতে গ্রাম এলাকার বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে এবং গ্রামের মানুষদের জীবনমানও উন্নত হবে।

গতকাল শনিবার তাঁর নির্বাচনী এলাকা নরসিংদীর মনোহরদী উপজেলার এলকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী আরো বলেন, ২০২১ সালের মধ্যে শিল্পসমৃদ্ধ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সরকারের রাজনৈতিক অঙ্গীকার। এ অঙ্গীকার বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তৃণমূল পর্যায়ে সবুজ শিল্পায়ন প্রসারে কাজ করা হচ্ছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন এলকে বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. মানস রঞ্জন চক্রবর্তী, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান এম এস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী প্রমুখ।

শিল্পমন্ত্রী সকালে হাতিরদিয়া ছাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে তাঁকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। দুপুরে হেতেমদী থেকে সাগরদী পর্যন্ত নতুন রাস্তার কাজের উদ্বোধন এবং মনতলা সিনিয়র মাদরাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর