সোমবার ২১ অক্টোবর, ২০১৯ ৪:০৫ এএম


বুয়েটের উপাচার্যের পদত্যাগ দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৮:৫৫, ৯ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আববার ফাহাদ হত্যাকাণ্ডে প্রতিষ্ঠানটির উপাচার্যের দায়িত্বশীলতা নিয়ে প্রশ্ন উঠছে। ছাত্রদের অভিযোগ, ঘটনার পর উপাচার্য ড. সাইফুল ইসলাম ক্যাম্পাসে আসেননি। এই অবস্থায় তার পদত্যাগের দাবি উঠেছে।

উপাচার্যের পদত্যাগ দাবি করে সাংস্কৃতিক কর্মী ও নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ বলেছেন, উপাচার্য অত্যন্ত দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। তার উচিত হবে পদত্যাগ করা অথবা সরকারের উচিত হবে তাকে সরিয়ে দেওয়া।

বুয়েটের শহীদ মিনারের পাদদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে বিকেলে এই কথা বলেন মামুনুর রশীদ।

ছাত্রলীগের নেতা-কর্মীদের হাতে আবরার নিহত হওয়ার পর ক্যাম্পাসে পাওয়া যায়নি অধ্যাপক ড. সাইফুল ইসলামকে। মোবাইল ফোনেও এসময় তার সঙ্গে যোগাযোগ করতে পারেননি সাংবাদিকরা।

এ নিয়ে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেছেন৷ তাদের প্রশ্ন- ‘ভিসি কোথায়?’

মামুনুর রশীদ বলেন, আজকে বাংলাদেশের লক্ষ লক্ষ অভিভাবক অনিশ্চয়তার মধ্যে দিন কাটাচ্ছে। আমাদের সময় যে ছোটখাট সন্ত্রাস ছিল না তা নয়, কিন্তু এভাবে সহপাঠীকে পিটিয়ে মারা এটাতো কল্পনার অতীত। এই ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়।

প্রশাসনের সদিচ্ছা থাকলে বিচার পাওয়া সম্ভব মন্তব্য করে তিনি আরও বলেন, ভিন্ন মত, বহু মত নিয়ে গণতন্ত্র। আমি তো মনে করি এটি গণতন্ত্র হত্যার সামিল।

তিনি আরও বলেন, অনেকগুলো বিশ্ববিদ্যালয় উপাচার্যের বিরুদ্ধে আন্দোলন চলছে। উপাচার্যদের চামড়া এত মোটা যে তাদের এসব কিছুতে যায় আসে না।
এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর