রবিবার ১৯ জানুয়ারি, ২০২০ ১৬:৩৭ পিএম


বিনম্র শ্রদ্ধায় রাবি ও রুয়েটে মহান বিজয় দিবস পালিত

রাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৪৪, ১৬ ডিসেম্বর ২০১৯  

বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে দিনব্যাপী আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন এ দিনটি উদ্যাপন করেছেন।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর সূত্রে জানা যায়, এদিন সকালে শহীদ মিনার ও বদ্ধভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর রাবি সাংবাদিক সমিতি, রাবি প্রেসক্লাবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ মিনাওে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে প্রীতি ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবন চত্ত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত হয়। সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল-আরিফ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বিজয় দিবস উপলক্ষে দিনের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন তারা। এসময় রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক সেলিম হোসেনসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এডুকেশন বাংলা/ এমএইচ/কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর