রবিবার ২৬ জানুয়ারি, ২০২০ ১৭:১৩ পিএম


বিজয় দিবসে বিএসএমএমইউতে নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪১, ১১ ডিসেম্বর ২০১৯  

আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নির্দেশে প্রশাসনের পক্ষ থেকে দিবস দুটিতে নিুোক্ত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে ১৪ ডিসেম্বর সকাল ৬টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৬টা ৪৫ মিনিটে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান।

মহান বিজয় দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে- ১৫ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বেলা ১১টায় চিত্রাংকন প্রতিযোগিতা। গ্রুপ-ক-তে বিশেষ শিশু, গ্রুপ-খ-তে ৬ বছর বয়সের কম এবং গ্রুপ-গ-তে ৬-১২ বছর বয়সের শিশুরা অংশ নেবে।

চিত্রাংকন প্রতিযোগিতায় এ বিশ্ববিদ্যালয়ের সব পর্যায়ের কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের ছেলেমেয়েরা অংশগ্রহণ করতে পারবে। প্রত্যেক গ্রুপে ৩টি করে পুরস্কার প্রদান করা হবে। বেলা ১১টায় এ-ব্লকের মিলনায়তনে মুক্তিযুদ্ধবিষয়ক চলচ্চিত্র প্রদর্শন করা হবে।

দুপুর ১২টায় এ-ব্লকের মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়া দুপুর দেড়টায় এ-ব্লকের মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এছাড়া ওই দিন কেবিন ব্লকের সামনে রক্তদান কর্মসূচির আয়োজন করা হবে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর