বুধবার ১৫ জুলাই, ২০২০ ১৮:৩৬ পিএম


বিজয়ের মাস উপলক্ষে আন্তঃস্কুল ও কলেজ পর্যায় ইতিহাস উৎসব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৫, ১১ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৮:৫১, ১১ ডিসেম্বর ২০১৯

শিক্ষা বিষয়ক মাসিক ম্যাগাজিন এডুকেশন ওয়াচ-এর উদ্যোগে বাংলাদেশের ইতিহাস চর্চাকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে ঢাকার স্কুল ও কলেজ/সমমান শিক্ষার্থীদের অংশগ্রহণে ইতিহাস উৎসব আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

তোমার হাতেই আগামীর বাংলাদেশ, নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি এবং আমাদের সংগ্রামী ইতিহাস জানাবার উদ্দেশ্যে ৯ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীদের অংশগ্রহণপ বাংলাদেশের ইতিহাস কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রতিযোগিতার পাশাপাশি আরও থাকবে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

২৪ ডিসেম্বর সকাল ১০টায় আইডিয়াল কমার্স কলেজ ক্যাম্পাসে এ উৎসবের উদ্বোধন শুভ উদ্বোধন ও বর্ণাঢ্য র‌্যালি।

প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ: স্কুল পর্যায়ে (৯ম-১০ম শ্রেণী এবং এসএসসি পরীক্ষার্থী) ও কলেজ পর্যায় (১১শ-১২শ শ্রেণী ও এইচএসসি পরীক্ষার্থী) ২৪ ডিসেম্বর ২০১৯ সকাল ১০ টা আইডিয়াল কমার্স কলেজ, ফার্মগেট, ঢাকা। প্রতিযোগিতার মাধ্যমে ১০ জনকে বাছাই করা হবে।

অনলাইনে রেজিস্ট্রেশন-এর মাধ্যমে অংশগ্রহণের সুযোগ থাকছে। এছাডাও ই-মেইল[email protected] ও মোবাইল-০১৬৪৩৩৯০০৭০-এ এসএমএস করেও কনফার্ম করা যাবে।

১ম ৩ জনকে প্রাইজমানি, ক্রেস্ট ও সার্টিফিকেট এবং বাকি ৭ জনকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হবে।

ইতিহাস উৎসবে ঢাকার স্বনামধন্য ৫০টি স্কুল ও কলেজ/সমমান শিক্ষা প্রতিষ্ঠানের ৫০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে বলে আশা করা যাচ্ছে।

শিক্ষার্থীদের কাছে ইতিহাস চর্চাকে জনপ্রিয় করে তোলাই এর মূল উদ্দেশ্য। মহান মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, বাংলা ভাষা, বঙ্গবন্ধু সর্বোপরি বাংলাদেশ সম্পর্কে জানার আগ্রহ বাড়ানোর জন্যই মূলত অনুষ্ঠানটির আয়োজন। ইতিহাস উৎসবে অংশগ্রহণের সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকরা।

এডুকেশন বাংলা/ কেআর

সব খবর
এই বিভাগের আরো খবর