মঙ্গলবার ২০ আগস্ট, ২০১৯ ০:২৫ এএম


বিএসএমএমইউতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৯, ১৭ এপ্রিল ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ঐতিহাসিক মুজিব নগর দিবস ও বাংলাদেশের প্রথম সরকারের শপথ গ্রহণ দিবস উদযাপিত হয়েছে। স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠনের দিন ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে বুধবার (১৭ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. মো. জুলফিকার রহমান খান ও দফতর সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের রেডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. এনায়েত করিম, ভারপ্রাপ্ত পরিচালক ডা. নাজমুল করিম মানিকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী, অফিস প্রধানগণ, পরিচালকবৃন্দ, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় গুরুত্বপূর্ণ এই দিবসটিতে বঙ্গবন্ধুর ম্যুরালে স্বাধীনতা চিকিৎসক পরিষদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হারিসুল হক শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া তার বক্তব্যে মহান স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ, জাতীয় চার নেতা, ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ঐতিহাসিক মুজিবনগর দিবসে শপথ হোক প্রত্যেকে তার নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য সঠিক ও যথাযথভাবে পালনের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, সেবা ও গবেষণায় উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নতির দিকে এগিয়ে নিতে হবে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর