শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ১০:০৬ এএম


বিএনপি কার্যালয় অবরুদ্ধ করে ছাত্রদলের বিক্ষুব্ধদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৪৮, ২৪ জুন ২০১৯   আপডেট: ১৪:৪৯, ২৪ জুন ২০১৯

কাউন্সিলের তফসিল বাতিল ও আন্দোলনকারীদের বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে বিক্ষাভ করছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এ সময় তারা কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেন বিক্ষুদ্ধরা। এ সময় তারা কার্যালয়ের ভেতরে কাউকে প্রবেশ করতে বা কাউকে বের হতে দিচ্ছেন না। বিএনপির কয়েকজন নেতা কার্যালয়ে প্রবেশ করতে চাইলে তারা বিক্ষুব্ধ নেতাকর্মীদের কাছে লাঞ্ছিত হন বলে জানা গেছে।

ছাত্রদলের কমিটিতে বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে চলমান কর্মসূচির অংশ হিসেবে আজ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন বিক্ষুদ্ধরা।

এদিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, ছাত্রদলের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী ও সাধারণ সম্পাদক আবদুল কাদের অবস্থান করছেন বলে জানা গেছে।

এর আগে গত ২২ জুন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের ১২ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। গতকাল রোববার এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের কাউন্সিলের ঘোষণা দেয় বিএনপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৫ জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের কাউন্সিল। ওই দিন সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত কেবল সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট হবে।

উল্লেখ্য, গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দেওয়ার পাশাপাশি কাউন্সিলের মাধ্যমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচনের ঘোষণা দেয় বিএনপি। এরপর থেকেই বয়সসীমা না রেখে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ করে আসছেন বিলুপ্ত কমিটির নেতারা।

সব খবর
এই বিভাগের আরো খবর