মঙ্গলবার ২১ আগস্ট, ২০১৮ ৪:৪৯ এএম

Sonargaon University Dhaka Bangladesh
University of Global Village (UGV)

বাজারে আসছে টেকনোর ক্যামন আই স্কাই-টু

প্রকাশিত: ১৯:৪২, ৯ আগস্ট ২০১৮  

গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাজারে নিয়ে আসছে ক্যামন আই স্কাই-টু নামের নতুন একটি মডেল। মূলত বিশ্ববাজারে এবারই প্রথম কোনো মডেল সবার আগে বাংলাদেশের বাজারে উন্মুক্ত করতে যাচ্ছে টেকনো।

চলতি মাসের ১৬ তারিখে দেশজুড়ে পাওয়া যাবে ফোনটি। অবশ্য এর আগে ৯ আগস্ট থেকে কিকশা ডটকমে (kiksha.com) গিয়ে প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডার করলেই পাওয়া যাবে আকর্ষণীয় সব উপহারসহ ক্যাশ ডিস্কাউন্ট ও ভাউচার।

২ জিবি + ১৬ জিবি ভার্সনের মোবাইল ফোনটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার ৯৯০ টাকা।

বর্তমানে স্মার্টফোন মানেই ক্যামেরা, সেলফি, ডিএসএলআরের মতো পোট্রেট মোডের বাহারি সৌন্দর্য্যের আয়োজনে ছবি তোলা। ক্যামন আই স্কাই-টুর ব্যাক ক্যামেরাতে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসংবলিত ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা। আর সামনের ক্যামেরায় রয়েছে ফেস-রিকগনিশন ও কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিসংবলিত ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

কম আলোতে ভালো ছবি তোলার জন্য ফ্ল্যাশ লাইটের সুবিধা তো আছেই। ফ্রন্টের সিংগেল কামেরায় বোকেহ মোডে ছবি তোলা যাবে, তখন সেলফিও হবে মনের মতো।

হালের ট্রেন্ড ফুলস্ক্রিন ৫.৫ ইঞ্চি হাই-ডেফিনিশন এবং ১৮:৯ অনুপাতের ডিসপ্লে রয়েছে ফোনটিতে। ফোনটি দেখতেও অসাধারণ।

এই মডেলটিতে রয়েছে ১.৫ গিগাহার্জের কোয়াড-কোর প্রসেসর যা এর পারফর্মেন্সে এনে দিয়েছে অনন্য গতি। ৩০৫০ মিলি-অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি ব্যবহারকারীদের দিবে দীর্ঘ সময় ব্যবহারের দারুণ অভিজ্ঞতা।

এছাড়াও ফোরজি উপযোগী ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ সময়োপযোগী আরও অনেক সেন্সর ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড অরিও ৮.১ ভার্সন রয়েছে এতে।

ক্যামন আই স্কাই টু নিয়ে ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক বলেন, যুগের চাহিদার সঙ্গে প্রযুক্তিও খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে। বাংলাদেশের ক্রেতারা যাতে যুগের চাহিদা অনুযায়ী সাশ্রয়ী মূল্যে আধুনিক প্রযুক্তির আস্বাদ পান, বিষয়টি মাথায় রেখেই এই মডেলটি বাজারে ছাড়া হচ্ছে। বিশেষ করে ডুয়েল ক্যামেরার সঙ্গে ফুলস্ক্রিণ ডিসপ্লের স্মার্টফোনটিকে তারা সাদরেই গ্রহণ করবেন বলে আশা রাখি।

সব খবর
এই বিভাগের আরো খবর