সোমবার ৩০ মার্চ, ২০২০ ১২:৫১ পিএম


বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের নবীনবরণ ও পুরস্কার বিতরণ

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪২, ৯ মার্চ ২০২০  

নারীদিবস উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উইমেন সাইক্লিং ক্লাবের নবীন বরণ ও সাইক্লিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৮ই মার্চ) সন্ধ্যা ৭টায় বিশ^বিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সম্মেলন কক্ষে ওই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে নারীদিবস উপলক্ষে নারীদের সফলতা ও তাদের বিস্তৃত কাজের পরিধি নিয়ে একটি প্রমান্য চিত্র উপস্থাপন করা হয়। পরে উইমেন সাইক্লিং ক্লাব কর্তৃক আয়োজিত সাইক্লিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়া অনুষ্ঠানে নারী শিক্ষার্থীদের অনুপ্রেরণা দান ও অনুকরণীয় আদর্শ হিসেবে মনোনীত হওয়ায় ৪জন শিক্ষার্থী ও একজন শিক্ষিকাকে “স্পার্কেল এওয়ার্ড” প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন বলেন, বর্তমানে নারীরা শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গিয়েছে। এতে তারা তাদের অধিকারের বিষয়ে যথেষ্ট সচেতন হয়েছে। নারীরা এখন তাদের দক্ষতা ও পরিশ্রমে পুরুষদের সাথে সমানভাবে এগিয়ে চলেছে। বিশ্বর নিকট বাংলাদেশের অগ্রগতিতে নারীরা একই ভূমিকা পালন করবে বলে আশা করছি। এতে সমাজের সকলের সহযোগিতা কাম্য।

বাকৃবি উইমেন সাইক্লিং ক্লাবের সভাপতি ড. শারমীন আক্তার রনীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদা ইয়াসমীন বারি ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. এনামুল হক, বোটানিকাল গার্ডেনের কিউরেটর অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন, বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষক ও উইমেন ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

 


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর