বৃহস্পতিবার ২৩ মে, ২০১৯ ১১:৩২ এএম


বরিশালে শের-ই-বাংলা মেডিকেলের কর্মচারীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৪, ১৬ মে ২০১৮   আপডেট: ২০:৫২, ১৬ মে ২০১৮

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সদ্য নিয়োগ প্রাপ্ত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের বেতন-ভাতার দাবিতে মানববন্ধন করেছে। বুধবার সকাল ১১টায় মেডিকেল কলেজ হাসপাতাল সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ ৪র্থ শ্রেণি সরকারি কর্মচারী সমিতি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল শাখা।

সংগঠনের সভাপতি মো. মোছাদের আলীর সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন- সংগঠনের সাধারণ সম্পাদক সাহেব আলীসহ সংগঠনের নেতা রুহুল আমিন, ইউসুফ আলী ও আ. খালেক প্রমূখ।

বক্তারা বলেন, সদ্য নিয়োগ প্রাপ্ত ৩য় ও ৪র্থ শ্রেণির ২১৫ জন কর্মচারী চাকরিতে যোগদানের পর থেকে বেতন-ভাতা দেয়া হচ্ছে না। আগামী এক সপ্তাহের মধ্যে বেতন-ভাতা প্রদান করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।

উল্লেখ্য, বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে ৩য় ও ৪র্থ শ্রেণি পদে ২২৬ জন কর্মচারী নিয়োগ দেয়া হয়। এরপর গত ২০১৬ সালে ১৮ জানুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয় তাদের নিয়োগ আদেশ স্থগিত করে। এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করলে আদালত রিটকারীদের পক্ষে রায় প্রদান করেন। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে সরকার আপিল করলে সুপ্রিম কোর্ট পূর্বের রায় বহাল রাখেন। এরই প্রেক্ষিতে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে তারা কাজে যোগ দেয়। যোগদানের পর থেকে এ পর্যন্ত বেতন, ভাতাসহ কোন সুযোগ সুবিধা পাচ্ছেন না তারা।

সব খবর
এই বিভাগের আরো খবর