সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ১২:৪০ পিএম


ফেসবুকে গুজব ছড়ানোয় লক্ষ্মীপুরে মাদরাসা শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ২৯ জুলাই ২০১৯  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব রটিয়ে জনমনে বিভ্রান্তি ও আতঙ্ক সৃষ্টি করার অভিযোগে দিদারুল ইসলাম দিদার (২৪) নামে এক মাদরাসা শিক্ষককে আটক করেছে র‌্যাব ১১।

আজ সোমবার (২৯ জুলাই) দুপুরে র‌্যাব ১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পে প্রেস ব্রিফিং করে বিষয়টি নিশ্চিত করেন কোম্পানি অধিনায়ক এসপি নরেশ চাকমা।

আটক দিদারুল ইসলাম দিদার নোয়াখালী সদর উপজেলার উত্তর ফকিরপুর গ্রামের মো. শামছুল আলমের ছেলে। তিনি সুধারাম থানার দারুল ইসলাম মডেল মাদরাসার সহকারী শিক্ষক ও ছাত্রশিবিরের সক্রিয় কর্মী।

র‌্যাবের এসপি নরেশ চাকমা জানান, গুজব রটনাকারী দিদারুল ইসলাম দিদার গোয়েন্দা নজরদারিতে ছিলেন। রবিবার বিকালে নোয়াখালীর উত্তর ফকিরপুর গ্রামের আনোয়ারা মঞ্জিলের সামনে থেকে তাকে আটক করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোন সেট জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদে অভিযোগের দায় স্বীকার করেন দিদার।

ওই র‌্যাব কর্মকর্তা আরো জানান, ফেসবুকে নামে-বেনামে দিদারের একাধিক আইডি রয়েছে। এসব আইডি থেকে মিথ্যা, উসকানিমূলক ও সরকারবিরোধী বিভিন্ন স্ট্যাটাস পোস্ট করে জনমনে আতঙ্ক সৃষ্টি করা হয়।

এদিকে সুধারাম থানার ওসি নবির উদ্দিন জানান, র‌্যাবের হাতে আটককৃত মাদরাসার শিক্ষক দিদারুল ইসলাম দিদারের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হয়েছে।

এডুকেশন বাংলা/একে

সব খবর
এই বিভাগের আরো খবর