সোমবার ২৮ সেপ্টেম্বর, ২০২০ ১০:২১ এএম


প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ ২২ হতে ২৬ ডিসেম্বরের মধ্যে

আফতাব তাজ

প্রকাশিত: ০৯:২০, ১৩ ডিসেম্বর ২০১৯   আপডেট: ১৭:৩৬, ১৩ ডিসেম্বর ২০১৯

প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল ২২ হতে ২৬ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে বলে গতকাল এডুকেশন বাংলাকে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক . এ এফ এম মনজুর কাদির। যদিও এই ফল প্রকাশ নিয়ে মাসখানেক ধরে নতুন নতুন তারিখ গণমাধ্যমে প্রকা্শ হচ্ছে। প্রথমদিকে ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশের খবর প্রকাশ হয়েছিলো, পরবর্তিতে এডুকেশন বাংলাকে ১৬ হতে ২০ তারিখের মধ্যে প্রকাশের কথা জানান মহাপরিচালক। এবার মহপরিচালক জানালেন ২২ থেকে ২৬ তারিখের মধ্যে ফল প্রকাশ হবে। ফল প্রকাশের বিলম্বের কারণ হিসাবে অধিদপ্তর সূত্র জানায় কিছু জেলার ফল দেরিতে আসায় এবং নির্ভুল ফল তৈরিতে কিছুটা বিলম্ব হচ্ছে।

গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারা দেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারা দেশের সকল জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। এবার মৌখিক পরীক্ষার মাধ্যমে মোট সাড়ে ১৮ হাজার জনকে নির্বাচন করে নিয়োগের জন্য চূড়ান্ত করে ফল প্রকাশ করা হবে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর