শনিবার ০৪ এপ্রিল, ২০২০ ১:২১ এএম


প্রাথমিকের শিক্ষিকা করোনায় আক্রান্তের গুজব ছড়ানোয় যুবক আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৯, ১৮ মার্চ ২০২০  

‘গাজীপুরের শ্রীপুর উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই শিক্ষিকা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে গেলে চিকিৎসকরা পালিয়ে গেছেন।’ ফেসবুকে এমন গুজব ছড়িয়ে এলাকায় আতঙ্ক ছড়ানোর অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার শ্রীপুর উপজেলার বৈরাগীরচালা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

আটক আনোয়ার হোসেন (৩৫) শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি (ছাপিলাপাড়া) গ্রামের সুলতান উদ্দিনের ছেলে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) এখলাস উদ্দিন জানান, স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে অভিযুক্ত আনোয়ার ফেসবুকে পোস্ট করেন। এছাড়াও ওই শিক্ষিকা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা চিকিৎসা না দিয়ে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন বলেও তিনি উল্লেখ করেছেন। তার এ পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। এতে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এএসএম ফতেহ আকরাম জানান, সোমবার রাতে এক স্কুলশিক্ষিকা জ্বর কাশি নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। তিনি (স্কুল শিক্ষিকা) করোনা নিয়ে আতঙ্কিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ দাস ওই শিক্ষিকার সঙ্গে কথা বলেন। মঙ্গলবার সকালে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে স্কুল শিক্ষিকার বাসায় গিয়ে তথ্য সংগ্রহ করা হয়। তিনি করোনায় আক্রান্ত নন এবং তাকে কোয়ারান্টাইনে রাখার কোনো প্রয়োজন নেই বলে জানানো হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস জানান, শ্রীপুরে এখনো কোন করোনা রোগী শনাক্ত হয়নি। একটি চক্র সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করতে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে। এতে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

এ ব্যাপারে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, ওই যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


এডুকেশন বাংলা/এজেড

সব খবর
এই বিভাগের আরো খবর