বৃহস্পতিবার ০৪ জুন, ২০২০ ৮:৩২ এএম


প্রাথমিকের শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য নিবন্ধনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৪, ১৮ মে ২০২০   আপডেট: ০৭:৪৫, ২০ মে ২০২০

প্রাথমিক বিদ্যালয়ে চলতি বছরের ছাত্র-ছাত্রী ভর্তির তথ্য এন্ট্রি, শিক্ষক বদলি সংক্রান্ত পদায়ন (অধিক্ষেত্র অনুযায়ী) কার্যক্রম সম্পন্নকরণ এবং নতুন নিয়ােগপ্রাপ্ত শিক্ষকদের প্রােফাইল নিবন্ধন সম্পন্ন করতে নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর।

আগামী ৩০ মে`র মধ্যে এ কাজ সম্পন্ন করতে নির্দেশ দিয়েছেন অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ নির্দেশনা প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সারা বাংলাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০২০ সালের ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম ২৮ ফেব্রুয়ারি শেষ হয়। এছাড়া জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত নীতিমালা অনুযায়ী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক বদলি কার্যক্রম সম্পন্ন করা হয়। অতি সম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন শিক্ষক নিয়ােগ করা হয় এবং নবনিয়োগপ্রাপ্ত শিক্ষকরা
ইতোমধ্যে বিদ্যালয়ে যােগদান করেছেন।

নির্দেশনায় আরও বলা হয়, ই-প্রাইমারি স্কুল সিস্টেমে তথ্য হালনাগাদকরণ একটি ধারাবাহিক প্রক্রিয়া। এ ধারাবাহিকতায় ২০২০ সালের ছাত্র-ছাত্রী ভর্তির তথ্য এন্ট্রি, শিক্ষক বদলি সংক্রান্ত পদায়ন (অধিক্ষেত্র অনুযায়ী) কার্যক্রম সম্পন্নকরণ এবং নতুন নিয়ােগপ্রাপ্ত শিক্ষকদের প্রােফাইল এন্ট্রি দ্রুততার সাথে সম্পন্ন করা অত্যন্ত জরুরি।

সব খবর
এই বিভাগের আরো খবর