শুক্রবার ১৪ আগস্ট, ২০২০ ১০:৪২ এএম


প্রশ্নপত্র ফাঁস: আদালতে দোষ স্বীকার দুই আসামির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৬:০৫, ৩১ জুলাই ২০২০  

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে মামলায় দুই আসামি দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। আরেক আসামিকে ফের ৫ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

সাত দিনের রিমান্ড শেষে তিন আসামিকে বৃহস্পতিবার আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী আবু সাঈদ।

দুই আসামি পারভেজ খান ও জাকির হোসেন স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আর জসিমউদ্দিন ভূঁইয়া মুন্নুর ফের ৮ দিনের রিমান্ড আবেদন করা হয়।

ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারী আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়। আসামি মুন্নুর পক্ষে করা আবেদন নাকচ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২০ জুলাই মিরপুর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। আসামিরা একটি সংঘবদ্ধ চক্র ২০১৩ সাল থেকে এ পর্যন্ত ডিজিটাল পদ্ধতিতে প্রেস থেকে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে শিক্ষার্থীদের সরবরাহ করতো। এই ঘটনায় মিরপুর মডেল থানায় ওইদিন ১৪ জনসহ অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সব খবর
এই বিভাগের আরো খবর