সোমবার ২৭ মে, ২০১৯ ১৭:৪৯ পিএম


প্রশাসনের আশ্বাসে অনশন ভাঙ্গলো শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৭, ১৬ মার্চ ২০১৯   আপডেট: ০৯:৩৭, ১৬ মার্চ ২০১৯

প্রশাসনের আশ্বাসে অনশন ভাঙ্গলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনশনরত শিক্ষার্থীরা। পুনরায় ঢাকসুর সুষ্ঠ নির্বাচন আয়োজনসহ বিভিন্ন দাবিতে নির্বাচনের পরদিন থেকে রাজু ভাস্কর্যে অনশন করছিল কয়েকজন শিক্ষার্থী। গতকাল শুক্রবার রাতে পৌনে ১২টার দিকে উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মদ সামাদ এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী তাদের সাথে দেখা করে কথা বলেন। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে তাদের দাবী মেনে নেওয়ার আশ্বাস প্রদান করলে শিক্ষার্থীরা অনশন তুলে নেন। ঢাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানী উপস্থিত ছিলেন।

সদ্যসমাপ্ত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনকে কারচুপির নির্বাচন আখ্যা দিয়ে পুনরায় সুষ্ঠু নির্বাচন আয়োজনের দাবিতে নির্বাচনের পরদিন মঙ্গলবার থেকে রাজু ভাস্কর্যে অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী। গতকাল শুক্রবার অনশনের চতুর্থ দিনে ক্যাম্পাসে ভুখামিছিল বের করেন তারা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও মিছিলে যোগ দেন। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়।

ভুখামিছিল থেকে পুনঃতফসিল ঘোষণার পাশাপাশি নির্বাচনে অনিয়মের অভিযোগ স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং নির্বাচনী কাজে জড়িতদের পদত্যাগ দাবি করেন শিক্ষার্থীরা। এদিকে আজ বিকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চায়ের আমন্ত্রণে গিয়ে তাঁর কাছে শিক্ষার্থীদের সমস্যার কথা তুলে ধরতে চান বলে জানিয়েছেন ডাকসুর নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নূরুল হক নূর।


এজেড

 

সব খবর
এই বিভাগের আরো খবর